খাগড়াছড়ি তে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

জাতীয় সারা বাংলা

খাগড়াছড়ি , ২৬ মার্চ, ২০২৪ (বস): নানা আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষ্যে সোমবার সূর্যোদয়ের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার, জেলা প্রশাসক  সহিদুজ্জামান ,খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী,পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম, খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক কার্তিক ত্রিপুরা ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে পতাকা উত্তোলন করে শুরু হয় সংগঠনটির আনুষ্ঠানিকতা পরে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি ফুলেল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। টাউনহলস্থ বঙ্গবন্ধুর চেতনা মঞ্চে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করে সংক্ষিপ্ত সমাবেশ করে অনুষ্ঠান শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি। সহসভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও মেয়র নির্মলেন্দু চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু,পাজেব সদস্য আশুতোষ চাকমা,এম এ জব্বার, নিলোৎপল খীসা, শতরুপা চাকমা, শুভ মঙ্গল চাকমা,খোকনেশ্বর ত্রিপুরা, ক্যজরী মারমা,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,দপ্তর সম্পাদক চন্দন দে,উপদপ্তর  সম্পাদক  ও সাংবাদিক নুরুল আজম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন,জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহিনা আক্তার,সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক সুইচিং থুই মারমা, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান হেলাল,কৃষকলীগের সভাপতি পিন্টু ভট্টাচার্য,যুবমহিলালীগের সভাপতি বিউটি রানি ত্রিপুরা, জেলা ছাত্রলীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *