ব্যালট পেপারে প্রতীক জটিলতায় কুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ভোট গ্রহন স্থগিত.

রাজনীতি সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়া (চয়ন বিশ্বাস) , ২৮ এপ্রিল, ২০২৪ (বস) : ব্রা‏ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যালট পেপারে ভুল প্রতীক থাকায় মাঝ পথে স্থগিত হলো চেয়ারম্যান পদে নির্বাচন। রোববার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, ঘোষিত তফশিল অনুযায়ী কুটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে রোববার সকাল ৮টা থেকে এক যোগে ১১টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুপুরের দিকে চেয়ারম্যান প্রার্থী ইউসুফ আহমেদ দেখতে পারেন ব্যালট পেপারে তার প্রতীক অটোরিকশার বদলে প্যাডেল চালিত ৩ চাকার রিকশা প্রতীক দেওয়া হয়েছে। এ নিয়ে তার ভোটাররা বিব্রত হচ্ছিলেন। দুপুর ১টার দিকে তিনি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবর এই বিষয়ে লিখিত অভিযোগ জানান। অভিযোগের বিষয়টি রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনকে অবহিত করলে সেখান থেকে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত জানান।


এই বিষয়ে কসবা ইউএনও মুহাম্মদ শাহরিয়ার মুক্তার জানান, ব্যালট পেপারে প্রতীক সমস্যা হওয়ায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। এই বিষয় পরবর্তীতে পদক্ষেপ নেওয়া হবে।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম ও একই কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়নে মোট ভোটার ৩৩ হাজার ৪৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৭৭৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৬৫৯ জন।
এর মধ্যে ভোটাররা ৯টি ওয়ার্ডে ৯ জন সাধারণ মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩ জন প্রার্থীকে নির্বাচিত করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *