প্রচণ্ড তাপদাহে দুই শিক্ষকের মৃত্যু

জাতীয় দুর্ঘটনা

দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহে যশোরে এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। তীব্র গরমে চট্টগ্রামের কালুরঘাটে অজ্ঞান হয়ে মারা গেছেন এক মাদ্রাসা শিক্ষক। রোববার তাদের মৃত্যু হয়েছে। যশোরে নিহত শিক্ষকের নাম আহসান হাবিব। তিনি যশোর সদর উপজেলার আমদাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। আর চট্টগ্রামের মাদ্রাসা শিক্ষকের নাম মাওলানা মো. মোস্তাক আহমেদ কুতুবী আলকাদেরী।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, আহসান হাবিব সকালে মাঠে কাজ করে আসার পর অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত যশার জেনারেল হাসপাতালে নিলে জরুরি বিভাগে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এদিকে সকালে চট্টগ্রামের চান্দগাঁও মোহরা এলাকার বাসা থেকে বোয়ালখালীর খিতাপচরের কর্মস্থলে যাওয়ার পথে কালুরঘাট এলাকায় তীব্র গরমে অজ্ঞান হয়ে পড়েন মাওলানা মোস্তাক।

অসুস্থ অবস্থায় তাদের হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। সারাদেশের ওপর দিয়ে বয়ে চলা মাঝারি থেকে অতি তীব্র তাপপ্রবাহ অব্যাহত রয়েছে। এতে প্রতিটি হাসপাতালেই বাড়ছে গরমজনিত রোগীর সংখ্যা।

এদিকে চলমান তাপপ্রবাহ আরো তিনদিন অব্যাহত ও তাপমাত্রা আরো বাড়তে পারে এমন পূর্বাভাস দিয়ে সারাদেশে ফের ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

তীব্র তাপদাহের মধ্যেই এদিন সময়সূচিতে কিছুটা পরিবর্তন এনে খুলে দেওয়া হয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *