বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় স্বাধীনতা দিবস পালন করা হচ্ছে

সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়া , ২৬ মার্চ, ২০২৪ (বস): বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে  ব্রাহ্মণবাড়িয়ায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটি শুভ সূচনা করা হয়। পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের  ফারুকী পার্কস্থ স্মৃতিসৌধে রাষ্ট্রের পক্ষে শ্রদ্ধা জানান ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর ররহমান, পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মুহাম্মদ শাখাওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের পক্ষে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরি মন্টু, পৌরসভার পক্ষে পৌর মেয়র নায়ার কবীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে একে একে সর্বস্তরের মানুষের জন্য স্মৃতিসৌধটি উন্মুক্ত করে দেওয়া হয়।

এ সময় স্মৃতিসৌধে আসা সর্বস্হরের মানুষের কণ্ঠে একটি দাবি ছিল ২৫ মার্চ কাল রাত্রিতে গণহত্যা দিবসটি আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি দেয়ার হয়। পাশাপাশি জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের জন্য তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে বাংলাদেশ আরো এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন তারা।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক জানান, আমরা মুক্তিযোদ্ধা চেতনা নতুন প্রজন্মের মধ্যে নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্যই আমাদের এই প্রয়াস।

এদিকে সকাল সাড়ে ৮টায় ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য কুচকাওয়াজ। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। পরে পরিবেশন করা হয় বর্ণাঢ্য ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এতে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী পুতুলনাচসহ ইতিহাস ঐতিহ্য ও মহান স্বাধীনতার দৃশ্য তুলে ধরাহয়।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *