নানা কর্মসূচির মধ্যদিয়ে শরীয়তপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

জাতীয় সারা বাংলা

শরীয়তপুর, ২৬ মার্চ, ২০২৪ (বস) : যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে শরীয়তপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
আজ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন ও কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা করা হয়। এর পর জেলাবাসীর পক্ষ থেকে প্রথমে জেলা প্রশাসক এবং পরে যথাক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামী লীগ, জেলা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী, শিশু কিশোরদের মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে’র ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন  বিষয়ক বিশেষ আলোচনা সভা, মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ আলোচনা সভা, বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং দুঃস্থ ও আসহায় মানুষদের মধ্যে ইফতার বিতরণ ।
মহান এ দিবস উপলক্ষে জেলার হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখস্থ বঙ্গবন্ধু মুর‌্যাল চত্বর, বাসষ্ট্যান্ডসহ কয়েকটি স্থানে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন এবং সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ ভবনসমূহ রাতে আলোকসজ্জায় সজ্জিত করার উদ্যোগ নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *