আসন্ন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারণায় জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন বুলবুল

জাতীয় সারা বাংলা

উপজেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণার প্রস্তুতির খবরে আবরো ভোটের আমেজে ফিরেছে গোবিন্দগঞ্জ উপজেলা । ইতিমধ্যে উপজেলা পরিষদের বিভিন্ন পদের সম্ভাব্য প্রার্থীরা ছুটে বেড়াচ্ছেন উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। ভোটারদের কাছে দিচ্ছে উন্নয়নের নানা প্রতিশ্রুতি। যেকোন সামাজিক কর্মসূচীতে নিজ উদ্যোগে বেশী বেশী হাজির হচ্ছেন প্রার্থীগন। ইসলামী জলসা থেকে শুরু করে সভা-সমাবেশ ও সনাতন ধর্মালম্বিদের হরিবাসরেও হাজির হচ্ছেন সমান তালে।

বিভিন্ন মহলে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম আলোচনা শোনা যাচ্ছে এবং দেয়ালে, গাছে, ইলেকট্রিক খুঁটিতে লাগানো পোষ্টারে ও সামাজিক মাধ্যম্যে উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য এখন পর্যন্ত বর্তমান চেয়ারম্যান সহ আওয়ামীলীগ দলীয় ৫ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পাড় করলেও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার প্রচারণায় শীর্ষে অবস্থান করছেন গোবিন্দগঞ্জ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাপমারা ইউনিয়ন পরিষদের বর্তমানের চেয়ারম্যান প্রভাষক শাকিল আকন্দ বুলবুল। আওয়ামীলীগের সক্রিয় রাজনীতির সাথে যুক্ত থেকে দীর্ঘ দিন থেকে গোবিন্দগঞ্জ উপজেলার সর্ব স্তরের জনগণের পাশে থেকে তাদের সেবায় নিয়জিত আছেন। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সমর্থন নিয়ে জনগণের সেবায় নিয়জিত থাকার ইচ্ছে পোষণ করেন এই নেতা। গোবিন্দগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করা এই নেতা প্রাতিষ্ঠানিক শিক্ষা জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত থেকে রাজনৈতিক জীবন শুরু করেন। গোবিন্দগঞ্জ উপজেলার দানবীয় ও সুশীল সমাজের পরিচিত মুখ বাংলাদেশ ছাত্রলীগ গোবিন্দগঞ্জ উপজেলা শাখার ছাত্রলীগের সাবেক সভাপতি ও ৫নং সাপমারা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জনকল্যাণের পথ ধরেই নিজ উপজেলায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। এলাকার জনসাধারণের যেকোনো ছোট-বড় সমস্যায় দ্রƒত ছুটে গিয়ে সমাধান করা সহ উপজেলার নানা উন্নয়ন কর্মকান্ডে জড়িত থাকেন জনপ্রিয় এই উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী। এদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে ব্যানার, ফেস্টুন, পোস্টারিং করা সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে তার সরব ভূমিকা বিদ্যমান। উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড় থেকে শুরু করে উপজেলার প্রতিটি হাট-বাজার ও চায়ের দোকানে তাকে নিয়ে চলছে সর্বত্র আলোচনা এবং জনসাধারণের মধ্যে তাকে নিয়ে রয়েছে নানান জল্পনা-কল্পনা। তার সাথে প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী সহ এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ নিজ থেকেই শাকিল আকন্দ বুলবুল এর পক্ষে প্ররচণা সহ দোয়া চেয়ে জনসাধারণের দার-প্রান্তে যাচ্ছে।
স্থানীয় নেতাকর্মীরা বলেন শাকিল আকন্দ বুলবুলকে প্রার্থী হিসেবে সব শ্রেণি-পেশার মানুষের কাছে পরিচিত একজন মুখ। দীর্ঘ দিন এ রাজনৈতিক নেতা ও মানবতার ফেরিওয়ালা গরীব দুঃখীর বন্ধু সর্বদা মানুষের পাশে থেকে কাজ করার চেষ্টা করেন। অন্যান্য প্রার্থীর তুলনায় তিনি যোগ্য প্রার্থী। যে কারণে উপজেলাবাসী ও আওয়ামীলীগ সহযোগী সংগঠনের নেতাকর্মীর কাছে চেয়ারম্যান হিসাবে পারফেক্ট ম্যান। শাকিল আকন্দ বুলবুলকে উপজেলার চেয়রাম্যান হিসেবে দেখতে চাই এই কথা এখন স্হানীয় জনগণের মুখে মুখে সর্বত্র প্রচলিত। করোনা মহামারীর সময়ে দরিদ্র-অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েও ব্যাপক ভালোবাসা কুড়িয়েছিলেন তিনি। দিনে দিনে উপজেলাবাসীর মধ্যমনি হয়ে উঠেছেন শাকিল আকন্দ বুলবুল ।

জনপ্রিয় এই চেয়ারম্যান পদপ্রার্থী বলেন,আমি আমার জনকল্যাণের কাজ করে যাচ্ছি এবং সবসময় যেকোনো অবস্থায় আমার উপজেলাবাসীর পাশে আছি। আমার উপজেলায় বেকার সমস্যা সমাধান, মাদক সন্ত্রাস দূরীকরণ, বাল্যবিবাহ বন্ধ সহ নানা সামাজিক কাজে সর্বদা সচেষ্ট থাকি। আমি জনগণের চাওয়াতেই উপজেলা নির্বাচনে যেতে ইচ্ছে পোষণ করেছি। গোবিন্দগঞ্জ উপজেলা বাসীর পূর্ণ সমর্থনে আমি এগিয়ে যাচ্ছি, আমার জন্য আপনারা দোয়া করবেন। এরই ধারাবাহিকতায় গোবিন্দগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে আমি অঙ্গীকারবদ্ধ। উল্লেখ, গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়ন পরিষদের নির্বাচনে টানা ২বার বিপুল ভোটে জয়লাভ করে বর্তমানে চেয়ারম্যান তিনি। দক্ষতার সাথে গোবিন্দগঞ্জ উপজেলা বাসীর জন্য নিরলস ভাবে কাজ করেছেন এই উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী। তিনি আরও বলেন যে আমি যদি উপজেলা চেয়ারম্যান হিসেবে জয়ী হোতে পারি তাহলে গোবিন্দগঞ্জ উপজেলা থেকে মাদক কারবারি, চুরি, ছিনতাই, চিটারি, বাটপারি, চাঁদাবাজি, দালালি, সহ অসামাজিক যে কাজ আছে সবগুলো তার শেখরসহ তুলে দেওয়ার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *