আইসিসির মাস সেরা দৌঁড়ে অভিষেক সিরিজের সেরা খেলোয়াড় শামার

ক্রিকেট খেলাধুলা

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ অ্যাওয়ার্ডে জানুয়ারির জন্য মনোনয়ন পেয়েছেন অভিষেক টেস্ট সিরিজে সেরার পুরস্কার জয় করা ওয়েস্ট ইন্ডিজের পেসার শামার জোসেফ।
শামারের সাথে আছেন ইংল্যান্ডের ওলি পোপ ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ দুই ম্যাচ টেস্ট সিরিজে অভিষেক হয় শামারের। অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে বোলিংয়ে এসেই প্রথম ডেলিভারিতে ১শর বেশি টেস্ট খেলা স্টিভেন স্মিথকে আউট করেন তিনি। অভিষেকে উইকেট নেওয়ার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি শামারকে। টেস্টের প্রথম ইনিংসে ৯৪ রানে ৫ উইকেট নেন এই ডান পেসার। দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি লোয়ার অর্ডারে গুরুত্বপূর্ণ ৫১ রান করেন শামার। তারপরও দলের হার এড়াতে পারেননি তিনি।
কিন্তু ব্রিজবেনে দিবা-রাত্রির দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে একাই ধসিয়ে দেন শামার। পায়ে ব্যাথানাশক ইনজেকশন নিয়ে অবিশ^াস্য বোলিং পারফরমেন্সে অস্ট্রেলিয়ার মাটিতে ২৭ বছর পর টেস্ট জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ৬৮ রানে ৭ উইকেট নেন শামার। ম্যাচে ৮ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হন তিনি। দুই ম্যাচে ৫৭ রান ও ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন শামার। এমন পারফরমেন্সের সুবাদে মাস সেরার মনোনয়ন পান এই পেসার।
ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৯৬ রানের অসাধারন ইনিংস খেলেন ইংল্যান্ডের ব্যাটার পোপ। যার সুবাদে ভারতকে ২৩১ রানের টার্গেট দিয়ে নাটকীয়ভাবে ম্যাচ জিতে ইংল্যান্ড।
গেল মাসে ৩টি টেস্ট খেলেছেন অস্ট্রেলিয়ার পেসার হ্যাজেলউড। ১৯ উইকেট শিকার করে মাস সেরার দৌঁড়ে নাম তুলেছেন হ্যাজেলউড। পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্টে ৫টি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেডে ৯টি এবং ব্রিজবেনে ৫ উইকেট নেন হ্যাজেলউড।
নারীদের বিভাগে মাস সেরার দৌঁড়ে মনোনয়ন পেয়েছেন অস্ট্রেলিয়ার বেথ মুনি ও অ্যালিসা হিলি এবং আয়ারল্যান্ডের অ্যামি হান্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *