গোবিন্দগঞ্জে ৪৩৫ জন কৃষক পেলেন বিনামূল্যে কৃষি প্রণোদনা

সারা বাংলা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ২৩-২৪ অর্থবছরের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন উফসি ফসলের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মূল্যে আউশ ধানের বীজ, পাটবীজ, গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।


উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রশিক্ষণ হলরুমে ৪৩৫ জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। পহেলা মে দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , ৩২ গাইবান্ধা- ৪ গোবিন্দগঞ্জ আসনের মাননীয় সংসদ অধ্যক্ষ আবুল কালাম আজাদ, তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের সুখে-দুখে আপনাদের পাশে আছেন এবং আগামীতেও থাকবেন , বাংলাদেশ খাদ্যশস্য ভান্ডার হিসেবে রূপান্তরিত করবেন। এ সময় বক্তব্য রাখেন কৃষি অফিসার মোঃ মেহেদী হাসান, থানার অফিসার ইনচার্জ সহ স্থানীয় নেতৃবৃন্দ। পরে কৃষকদের মাঝে বিনামূল্যে এসব প্রণোদনা বিতরণ করেন।


উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মেহেদী হাসান জানান, ২০২৩-২৪ অর্থবছরে খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় আউশ ধান, পাট ও গ্রীষ্মকালীন পেঁয়াজের (নাবী) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয় এবং ৪৩৫ জন কৃষকের মধ্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *