ফুলবাড়ীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন হলো মে দিবস

সারা বাংলা

শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপনে বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ মে ২০২৪) সকাল ৮ টায় দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ফুলবাড়ী উপজেলা স্ট্যান্ড কমিটি এবং সকাল সাড়ে ৯ টায় ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়ন ফুলবাড়ী শাখার আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এছাড়াও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ফুলবাড়ী ফার্ণিচার, রং মিস্ত্রি ও স’মিল শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ অটোরিক্সা শ্রমিকলীগ ফুলবাড়ী উপজেলা শাখা, ফুলবাড়ী কার-মাইক্রো স্ট্যান্ড শাখা, ফুলবাড়ী উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন পৃথক পৃথক শোভাযাত্রা আয়োজন করেন।

বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়ন ফুলবাড়ী শাখার উদ্যোগে রাবেয়া কমিউনিটি সেন্টারে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ হামিদুল হকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কলে সংযুক্ত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মোঃ মাহমুদ আলম লিটন ও বাংলাদেশ আওয়ামীলীগের জেলা কমিটির সদস্য ও ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, গুপ্তা প্লাইউড এন্ড প্রসেসিং ইন্ডাজট্রিজের চেয়ারম্যান রাজু কুমার গুপ্ত, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ এনামুল হক। এসময় বেতদিঘী ইউনিয়নের চেয়ারম্যান শাহ আব্দুল কুদ্দুস ও বিভিন্ন শ্রমিক ইউনিয়ন ও পেশাজীবি সংগঠনের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অপরদিকে দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন (১১৬৭) ফুলবাড়ী উপজেলা স্ট্যান্ড কমিটির উদ্যোগে শোভাযাত্রা শেষে বাসস্ট্যান্ডে ফুলবাড়ী উপজেলা স্ট্যান্ড কমিটির সভাপতি মোঃ মহসিন সরকারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল ও বেতদীঘি ইউনিয়নের চেয়ারম্যান শাহ আব্দুল কুদ্দুস। এসময় ফুলবাড়ী উপজেলা স্ট্যান্ড কমিটির সাধারণ সম্পাদক এটিএম মাহবুবুল আলম বুলবুলসহ স্ট্যান্ড কমিটির সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *