বাংলাদেশি তরুন পরিচালক নুহাশ হুমায়ূন হলেন রাইটার্স গিল্ড অব আমেরিকার সদস্য।

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের লেখকসংঘ রাইটার্স গিল্ড অব আমেরিকা ওয়েস্টের সদস্য হয়েছেন বাংলাদেশের তরুণ পরিচালক নুহাশ হুমায়ূন।

প্রয়াত সাহিত্যিক হুমায়ুন আহমেদপুত্র নুহাশ বলেন, হলিউডের বেশ কিছু প্রজেক্টে আমি কাজ করেছি, তারপর মেম্বারশিপের জন্য আবেদন করেছিলাম৷ বৃহস্পতিবার খবর পাই যে আমাকে মেম্বারশিপ দেওয়া হয়েছে।

হলিউডের কী কী প্রজেক্ট কাজ করেছেন প্রশ্নে তিনি বলেন, প্রজেক্টের কাজগুলো এখনো প্রচার হয়নি। তাই নামগুলো প্রকাশ করতে পারছি না। গোপন রাখতে হচ্ছে। তবে প্রচারের ঘোষণা আসলে অবশ্যই জানানো হবে।আমেরিকার রাইটার্স গিল্ডে যুক্ত হওয়ার অনুভূতি গ্লিটজের কাছে তুলে ধরে নুহাশ বলেন, এটা অন্য রকম অনুভূতি। আমার কাছে খুব ভালো লাগছে। এখন দেশে ‘পেট কাটা ষ’র দ্বিতীয় সিজনের কাজ চলছে। এর মধ্যেই রাইটার্স গিল্ড থেকে এই খবর আসল। আবার সে দেশেও আমাদের কনটেন্টগুলো গুরুত্ব পাচ্ছে, এগুলো খুবই ভালো লাগার বিষয়। দুই জায়গাতেই সমানতালে কাজ করে যেতে চাই।

‘পেট কাটা ষ’র দ্বিতীয় সিজন নিয়ে নুহাশ বলেন, শুটিং শেষ এখন এডিটিংয়ের কাজ চলছে। আশা করছি খুব শিগগিরই জানানো হবে। এই গল্পে দর্শকের জন্য চমক আছে। এই সিরিজে প্রথমবারের মত গল্প লিখেছেন আমার মা গুলতেকিন খান। চারটি গল্পের মধ্যে তিনটি গল্প তিনি লিখেছেন। এবারের সিজনটি নিয়ে আমি আরও বেশী আশাবাদী।এছাড়া এই সিরিজের অভিনয়শিল্পীদের নামধাম এখনই প্রকাশ করতে নারাজ নুহাশ। গত বছর যুক্তরাষ্ট্রের ওটিটি প্ল্যাটফর্ম হুলুতে মুক্তি পেয়েছে নুহাশের ‘ফরেনারস অনলি’ সিরিজ। ‘পেটকাটা ষ’, ‘মশারি’, ‘অস্থির সময় স্বস্তির’ নামের সিরিজ নিয়ে ওটিটিতে কাজ করেছেন এই পরিচালক। এছাড়াও ‘ইতি তোমারই ঢাকা’, ‘মোভিং বাংলাদেশ’ সিনেমা নির্মাণ করেছেন তিনি। এবার অপেক্ষা নুহাশের ‘পেট কাটা ষ’ এর দ্বিতীয় সিজনের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *