হিংসা-প্রতিহিংসার রাজনীতির অবসান ঘটাতে চায় বিএনপি: মঈন খান

রাজনীতি

বিএনপি হিংসা, বিদ্বেষ, প্রতিহিংসার রাজনীতির অবসান ঘটাতে চায় বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, বিএনপির প্রত্যাশা– হিংসা, বিদ্বেষ, প্রতিহিংসার রাজনীতির অবসান হয়ে বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসবে। দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি, গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে চায় বিএনপি।

বুধবার (২৪ জানুয়ারি) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান আরাফাত রহমান কোকোর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এ প্রত্যাশার কথা জানান তিনি।

বিএনপি গণমানুষের দল উল্লেখ করে মঈন খান বলেন, বিএনপি জনগণকে কষ্ট দিয়ে ক্ষমতায় যাওয়ার রাজনীতিতে বিশ্বাস করে না। আজকে জনগণের সকল মৌলিক অধিকার হরণ করেছে সরকার। আমাদের আন্দোলন জনগণের অধিকার ফিরিয়ে আনা। এ লক্ষ্যে বিএনপির সংগ্রাম অব্যাহত থাকবে।

আরাফাত রহমান কোকো প্রসঙ্গে ড. মঈন বলেন, বাংলাদেশের রাজনীতিতে আরাফাত রহমান কোকোর অবদান ভোলার নয়। কোকোও প্রতিহিংসার রাজনীতির শিকার হয়েছেন। তিনি দক্ষ ক্রীড়া সংগঠক ছিলেন। বাংলাদেশের ক্রীড়া উন্নয়নে তার ব্যাপক ভূমিকা আছে।

এক-এগারোর সরকারের বিরাজনীতিকরণের অংশ হিসেবে বিএনপির ওপর নির্যাতন নেমে আসার ধারাবাহিকতায় আরাফাত রহমান কোকোর বিনা চিকিৎসায় জীবনাবসান হয় বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *