নাসিরনগরে জাল ভোট দিতে বাধা দেওয়ায় পোলিং অফিসারকে মারধর

অপরাধ

চয়ন বিশ্বাস:

৬ষ্ট উপজেলা পরিষদের নির্বাচনের প্রথম ধাপে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে একটি কেন্দ্রে জাল ভোট প্রদানে বাধা দেওয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ হুমায়ুন কবিরসহ তার কর্মী সমর্থকেরা এক পোলিং কর্মকর্তা ও এক এজেন্ট মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। এসময় দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ভোট কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার সকাল ১১টার দিকে উপজেলার চাতলপাড় ইউনিয়নের রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
জানা যায়, নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী পাঁচজন। বুধবার সকাল আটটায় ভোট গ্রহন শুরু হয়। সকাল ১১টায় ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ হুমায়ুন কবিরের (চশমা) নেতৃত্বে তার কর্মী-সমর্থকরা উপজেলার চাতলপাড় ইউনিয়নের রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলে নিয়ে জাল ভোট দেয়ার চেষ্টা করেন। কেন্দ্রের তিন নম্বর বুথে থাকা পোলিং কর্মকর্তা ফয়সাল ইসলাম ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী কামরুল হুদার (টিউবওয়েল) এজেন্ট মনির হোসেন তাঁদের বাঁধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ হুমায়ুন কবির, তাঁর ভাই শেখ আলমগীর ও তাদের কর্মী সমর্থকেরা পোলিং কর্মকর্তা ফয়সাল ইসলাম ও টিউবওয়েল প্রতীকের এজেন্ট মনির হোসেনকে বেধড়ক মারধর করেন। এসময় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ভোটকেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার পলাশ মজুমদার অভিযোগ করেন, বেলা ১১টার দিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী হুমায়ূন কবির (চশমা প্রতীক) তার কয়েকজন সমর্থক নিয়ে কেন্দ্রে প্রবেশ করেন। এরপর তার সমর্থকরা জাল ভোট দিতে চাইলে কর্মরত পোলিং অফিসার ফয়সাল ইসলাম বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রার্থীর সমর্থকরা পোলিং অফিসারকে মারধর করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)
ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোনাব্বর হোসেন বলেন, টিউবওয়েল প্রতীকের ভাইস-চেয়ারম্যান প্রার্থী ও তার কর্মী সমর্থকেরা কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন জানান, এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *