জবির ছাত্রী হলে মারধরের ঘটনায় সেই ছাত্রীর সিট বাতিল

অপরাধ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে এক ছাত্রীকে মারধরের অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্ত ছাত্রী তাসমিম সানজানার সিট বাতিল করেছে হল প্রশাসন। হল ছাড়ার বিষয়ে তাকে আগামী রবিবার দাপ্তরিক চিঠি দেবে প্রশাসন।

শনিবার মুঠোফোনে বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন হল প্রভোস্ট অধ্যাপক দীপিকা রানী সরকার।

তিনি বলেন, ‘ঘটনার সত্যতা পাওয়ায় হলের শৃঙ্খলা কমিটি অভিযুক্ত শিক্ষার্থীর হলের সিট বাতিলের সিদ্ধান্ত নেয়। আগামী রবিবার তাকে অফিসিয়ালি চিঠি পাঠিয়ে জানিয়ে দেওয়া হবে।’
দীপিকা রানী বলেন, সামান্য একটা ঘটনাকে কেন্দ্র করে কেউ মারামারি করবে এটা কোনোভাবে কাম্য নয়। এখানে থাকতে হলে একজন আরেকজনকে ছাড় দেওয়ার মানসিকতা থাকতে হবে। এখানে কেউ মারামারি করবে, গালিগালাজ করবে এটা তো মেনে নেওয়া হবে না। অপরাধ যেই করুক না কেন, শাস্তি তাকে পেতে হবে।

এর আগে মঙ্গলবার সকালে সমাজবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইতি খাতুনকে হলের রান্না ঘরে সংগীত বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাসমিম সানজানা মারধর করেছেন। এমন অভিযোগে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ছাত্রী।

ইতি খাতুন সাংবাদিকদের বলেন, ‘আমার রান্নার মধ্যে চুলা ফাঁকা থাকায় আপু (তাসমিম) ডিম ভাজতে চাইলে ছেড়ে দিই। কিন্তু রান্না শেষ করতে দেরি হওয়ায় এবং ক্লাসের সময় হওয়ায় দ্রুত রান্না শেষ করতে বলি। তখন তিনি আমাকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন। প্রতিবাদ করায় চড়-থাপ্পড়, কিল-ঘুষি মারেন। এরপরের ঘটনা মনে নেই। কারণ মারধরে আমি অচেতন হয়ে পড়ি।’

ঘটনার বিষয়ে তাসমিম সাংবাদিকদের বলেন, ‘জুনিয়র হয়ে ইতি আমার সঙ্গে বেয়াদবি করেছে। আমার দিকে তেড়ে আসে। আমি কি বসে থাকব? আমিও মাইর খাইছি, আমিও অভিযোগ দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *