সাভারে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

অপরাধ

দ্য ডেইলি স্টার ও নাগরিক টেলিভিশনের সাংবাদিক আকলাকুর রহমান আকাশের ওপর হামলার ঘটনায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে। আজ মঙ্গলবার (২৮ মে) সকালে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ।

তিনি জানান, সোমবার রাতে সাভারের ব্যাংক কলোনী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এর আগে ঘটনার দিন রাতেই মামলা দায়ের করেন ভুক্তভোগী ওই সাংবাদিক আকাশ।

গ্রেফতাররা হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার খালিশপুর এলাকার জাকির হোসেনের ছেলে মো. মনির হোসেন (৩৪) ও লক্ষ্মীপুর জেলার চন্দনগঞ্জ থানার আবুল হোসেনের ছেলে বাবুল (৩৪)। তারা দুই জনই সাভারের ব্যাংক কলোনী এলাকায় বসবাস করতেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২৬ মে সাভার পৌরসভার কাতলাপুর এলাকায় অবস্থিত বেঙ্গল ফাইন সিরামিক লিমিটেড কারখানা দখলের খবর পেয়ে ঘটনাস্থলে যান সাংবাদিক আকাশ। সেখানে কারখানার শ্রমিক ও কর্মকর্তাদের বের করে দিয়ে দখলের পর সিসি ক্যামেরা ভাঙচুর করে দখলকারী। এসময় সিসি ক্যামেরা ভাঙচুরের মোবাইলে ছবি ধারন করায় দখলকারীরা সাংবাদিক আকাশ ওপর অতর্কিত হামলা করে মোবাইল ছিনিয়ে নেয়। খবর পেয়ে অন্যান্য সংবাদকর্মীরা তাকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে এনাম মেডিকেল হয়ে রাজধানীর পপুলার হাসপাতালে ভর্তি করেন। হামলায় সাংবাদিক আকাশের চোখের কর্নিয়া মারাত্মক জখম হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ বলেন, হামলার ঘটনায় মামলা দায়ের করা হলে গতকাল সোমবার রাতে দুইজনকে গ্রেফতার করা হয়। গ্ৰেফতারকৃতদের তিন দিনের রিমান্ড চেয়ে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড  মঞ্রজুর হলে তাদের জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *