শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেবিচক চেয়ারম্যান মাঙ্কিপক্সের প্রস্তুতি সম্পর্কে জানতে পরিদর্শন করেছেন

অন্যান্য জাতীয়

ঢাকা, ১৯ আগস্ট, ২০২৪ (বস) : মাঙ্কিপক্স রোধের প্রস্তুতি সম্পর্কে জানতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া।
এ সময় বেবিচক চেয়ারম্যান মাঙ্কিপক্সের সম্ভাব্য প্রাদুর্ভাবের বিরুদ্ধে প্রস্তুতি গ্রহণের ওপর জোর দেন।
তিনি রোববার বিমানবন্দর সুরক্ষার বিভিন্ন স্থানসমূহ পরিদর্শন, স্বাস্থ্য ব্যবস্থাপনা টিমের সঙ্গে আলোচনা এবং যাত্রীদের সুরক্ষার জন্য নেওয়া পদক্ষেপগুলো মূল্যায়ন করেন।
বেবিচক চেয়ারম্যান বর্তমানে গৃহিত পদক্ষেপ নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘আমরা সবাই যৌথ প্রচেষ্টার মাধ্যমে এই সংক্রামক রোধ করবো। তবে এক্ষেত্রে তিনি সকল যাত্রীদের সহযোগিতা কামনা করেন। এরপর তিনি সকল স্বাস্থ্য ব্যবস্থাপনা টিম এবং বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্ক থেকে কাজ চালিয়ে যেতে এবং স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।
এছাড়া তিনি কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সুরক্ষা সামগ্রী গ্লাভস, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।
পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য (পরিচালনা ও পরিকল্পনা), সদস্য (প্রশাসন), সদস্য (অর্থ), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এর নির্বাহী পরিচালকসহ বেবিচক এর বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী।
এছাড়া বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া বেবিচক অডিটোরিয়ামে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। সভায় তিনি কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণ ও তার সম্ভাব্য সমাধান সম্পর্কে তাদেরকে অবহিত করেন এবং সকলকে টিম ওয়ার্কের মাধ্যমে বেবিচক এর উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *