ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলা পরিষদের নির্বাচন, কেন্দ্রে পৌঁছে দেয়া হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

রাজনীতি

চয়ন বিশ্বাস ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

রাত পোহালেই (বুধবার) শেষ ধাপে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর, বিজয়নগর ও নবীনগর উপজেলা পরিষদের নির্বাচন। তিন উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস-চেয়ারম্যান পদে ২৫ জন ও মহিলা-ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন উপজেলায় ৩৬৬ টি কেন্দ্রে ১০ লাখ ৬৪ হাজার ১১৪ জন ভোটার ভোট প্রদান করবেন।

এর মধ্যে সদর উপজেলায় ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৪ লাখ ১৯ হাজার ৫৪১ জন ভোটার ১৩২টি কেন্দ্রে তাদের ভোট প্রদান করবেন। উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস- চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজয়নগর উপজেলায় ১০টি ইউনিয়নে মোট ২ লাখ ১০ হাজার ৫৩৮ জন ভোটার ৭৮টি কেন্দ্রে তাদের ভোট প্রদান করবেন। উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নবীনগর উপজেলায় ২১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৪ লাখ ৩৮ হাজার ৩৫ জন ভোটার ১৫৬ টি কেন্দ্রে তাদের ভোট প্রদান করবেন। উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইতোমধ্যেই ভোট গ্রহণের সকল প্রস্ততি গ্রহণ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে সদর, বিজয়নগর ও নবীনগর উপজেলার ৩৬৬ টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়। স্ব-স্ব উপজেলার উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ সময় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে তিন উপজেলার ৩৬৬ টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার কাছে ব্যালট বাক্স, সীলসহ নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেয়া হয়। পরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এসব সরঞ্জাম পৌঁছে দেয়া হয়।

তবে বুধবার ভোর থেকে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে।

ব্রাহ্মণবাড়িয়া সদর ইউএনও ও সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্মদ সেলিম শেখ জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সদর উপজেলায় ১৩২ টি কেন্দ্রের মালামাল দুপুর ১২ টার পর থেকে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হচ্ছে। ১৩২টি কেন্দ্রের ব্যালট পেপার বুধবার ভোরে পৌঁছে দেওয়া হবে। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করার জন্য আমরা বদ্ধপরিকর। সদর উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *