আসন্ন কোরবানী ঈদের বিশেষ আকর্ষন ৩৫ মন ওজনের দিনাজপুরের রাজা বাবুর মুল্য ১৮ লক্ষ টাকা

সারা বাংলা

মো. মোরসালিন ইসলাম দিনাজপুর প্রতিনিধি

চরম মায়া মমতায় পরিবারিকভাবে অতি যত্নে লালন পালন করা রাজা বাবুর বয়স এখন ৪ বছর এরই মধ্যে তার ওজন হয়েছে ৩৫ মন। বিশাল দেহের অধিকারী দিনাজপুরের রাজা বাবু আর কেউ নয়। এবার ঈদুল আযাহার দিনাজপুরের সেরা আকর্ষন কুরবানি পশু। যার নাম রাখা হয়েছে রাজা বাবু। রাজা বাবু নামে ষাঁড়টির মালিক তার দাম রেখেছেন ১৮ লক্ষ টাকা।
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্য দুর্গাপুর গ্রামের আব্দুর রাজ্জাক প্রায় ৫ বছর আগে সখের বসে হলেস্টান ফিজিয়ান জাতের একটি গাভি ক্রয় করে লালন পালন করে আসছেন। সেই গাভির ৩টি বাচ্চার মধ্যে ১টি বাচ্চা এখন দিনাজপুরের রাজা বাবু নামে পরিচিত। যা এবার দিনাজপুরের কুরবানি বাজারের সেরা আকর্ষন। আসন্ন ঈদুল আজহায় কোরবানির জন্য প্রস্তুতকৃত বিশাল সুঠাম দেহের এই ষাঁড়টি দেখতে সাদা-কালো রঙের ষাঁড়টির দৈর্ঘ্য ১০ ফুট, উচ্চতা ৬ ফুট। ওজন ৩৫ মণ অর্থাৎ ১ হাজার ৪০০ কেজি।

রাজা বাবু নামে ষাঁটির মালিক আব্দুর রাজ্জাক জানান, আশা, ষাঁড়টিকে বাড়ি থেকে বের করতে চার-পাঁচজন মানুষের প্রয়োজন হয়। এ ছাড়া হাটে আনা-নেওয়া কষ্টকর তাই বাড়ি থেকেই রাজাকে বিক্রি করার চেষ্টা করা হচ্ছে । ষাঁড়টি মুল্য ১৮ লাখ টাকা রাখা হয়েছে। আলোচনা স্বাপেক্ষে দাম দর করা যাবে। ষাঁড়টিকে জন্মের পর রাজাকে দেশীয় পদ্ধতিতে প্রাকৃতিক খাবার খাইয়ে লালনপালন করে আসছি। খাবারের মধ্যে উল্লেখ্যযোগ্য খড়, ঘাস, ছোলা, মসুরের ডাল, ভুসি, ভুট্টার আটা, চোপড়, খুদের ভাত, খৈল, ধানের গুঁড়া ও চিটাগুড়। এতে প্রতিদিন রাজার খাবারের তালিকায় খরচ হয় ৮০০ থেকে ১ হাজার টাকা। বিশাল দেহের এই ষাঁড়টিকে দেখতে স্থানীয়দের পাশাপাশি জেলাল বিভিন্ন উপজেলার লোকজন আব্দুর রাজ্জাকের বাড়িতে ভিড় করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *