বন্যায় জনগণের পাশে চেয়ারম্যান জহির

সারা বাংলা

ইলিয়াছ সুমন, বিশেষ প্রতিনিধি:-
স্মরণকালের ভয়াবহ বন্যা কবলিত সোনাগাজীর ৯নং নবাবপুর ইউনিয়ন বাসীর পাশে চেয়ারম্যানের ভূমিকায় না থেকে সেবকের ভূমিকায় ছিলেন নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল আলম জহির। ভয়াবহ বন্যার শুরু থেকে নিজের বাসা বাড়ী ছেড়ে সার্বক্ষণিক নবাবপুরে অবস্থান করেছিলেন।

ভয়াবহ বন্যা পরিস্থিতিতে ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ নিয়ে মানুষের দ্বারে দ্বারে গিয়েছেন জনপ্রিয় এই চেয়ারম্যান। গত ২১ শে আগস্ট থেকে বন্যায় ক্ষতিগ্রস্থ ইউনিয়নবাসীর মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দেন । দীর্ঘ প্রায় দশদিন যাবৎ বন্যার্তদের সেবায় নির্ঘুম রাত যাপন করেছেন।

নবাবপুর ইউনিয়নের বিভিন্ন প্রান্তের নিরাশ্রয় জনগণকে নিরাপদে বিভিন্ন ভবনে আশ্রয়দানকল্পে ওয়ার্ড ভিত্তিক টিম গঠন করে তাদের তদারকি করণের পাশাপাশি বিভিন্ন ভবনে আশ্রয় নেওয়া প্রায় দশ হাজার মানুষকে রান্নাকরা খাবার ও পরবর্তীতে প্রচুর পরিমাণে ত্রাণ সরবরাহ করেন। বন্যায় ঘরে আটকা পড়া মানুষদের উদ্ধার করে নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করায় জনসাধারণ কর্তৃক ভূয়সী প্রশংসিত হন চেয়ারম্যান জহির। বন্যা পরবর্তী অতিরিক্ত ক্ষতিগ্রস্থদের পূণর্বাসনের জন্য নগদ অর্থ সহায়তা দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেন ।

এছাড়াও বন্যা পরিস্থিতিতে সব শ্রেণি-পেশার লোকদের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বাত্মক সহযোগিতাও করে গেছেন । নির্বাচনের প্রতিশ্রুতির ব্যত্তয় ঘটেনি এবারের দুর্যোগে। নিজের নির্বাচনী ইশতেহার মতে দূর্জোগে জনসাধারণের পাশে ছিলেন । নিজের দায়িত্ব ও কর্তব্য মনে করে সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে বিপন্ন মানুষদের পাশে দাঁড়িয়েছেন বলে দাবি করেন চেয়ারম্যান জহির। দলমত নির্বিশেষে মানবতাকেই প্রাধান্য দিয়েছেন ।

ফেনীর মানুষদের অকাতরে ত্রাণ সহায়তা দেওয়ায় ফেনীবাসীর পক্ষ থেকে দেশের মানুষদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং আগামী দিন গুলোতে জনগণকে সাথে নিয়ে একটি আধুনিক ইউনিয়ন গঠন করার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন সোনাগাজী উপজেলার দায়িত্বরত একমাত্র চেয়ারম্যান জহিরুল আলম জহির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *