গাজীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ

সারা বাংলা

মো.আলমগীর ইসলাম ( গাজীপুর)
গাজীপুর জেলার শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জমিতে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় কাঠ ব্যবসায়ী লিটন মিয়ার বিরুদ্ধে। সরেজমিনে দেখা যায় শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে স্থানীয় লিটন মিয়া আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণের কাজ চালাচ্ছেন।এদিকে সম্পত্তির মালিকানা দাবি করা ভুক্তভোগী উমর আলীর সন্তান শফিকুল ইসলাম থানায় অভিযোগ করেও পাচ্ছেন না কোনো প্রতিকার।ভুক্তভোগী শফিকুল ইসলাম জানান, আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে আমাদের প্রায় ১১ শতাংশ জমি গায়ের জোরে দখল করে বাড়ি নির্মাণ করছে লিটন মিয়া ও তার পরিবারের লোকজন। আমরা আমাদের জমি উদ্ধারসহ আইন অমান্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।আদালতের ১৪৫ ধারা নিষেধাজ্ঞা সূত্রে জানা যায়,উপজেলার ধনুয়া মৌজাভুক্ত খতিয়ান নং-এসএ ৭৭৯, আরএস ৭৭ নং দাগ নং -১ সাবেক ৯৭৬, আরএস ২৩৯৭ জমির পরিমাণ ১০.৭৫ শতাংশ। যাহার চৌহদ্দি উত্তরে কবির হোসেন গং, দক্ষিণে রাস্তা, পূর্বে কবির হোসেন গং পশ্চিমে উমর আলীর জমি। এই জমি নিয়ে গাজীপুর জেলা আদালতে মামলা চলমান রয়েছে, যার নম্বর নম্বর -৪৬৩/২৪। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্বেও আদেশ লঙ্ঘন করে প্রভাবশালী লিটন মিয়া প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।
অভিযুক্ত লিটন মিয়ার সন্তান শুভ বলেন, তাদের বিরুদ্ধে আনা অভিযোগটি ভিত্তিহীন। আমরা ক্রয় সুত্রে মালিক হয়ে নিয়ম অনুসরণ করেই বাড়ি নির্মাণের কাজ করছি। এই জমি নিয়ে স্থানীয় ভাবে অনেক বার সালিশ হয়েছে। সালিশে আমাদের পক্ষে রায় দিয়েছে গণ্যমান্যরা। আমরা এ বিষয় নিয়ে থানায় একটি অভিযোগ করেছি।
শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক এসআই মতিউর রহমান বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী তাদেরকে নোটিশ দেয়া হয়েছে। তাদেরকে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। পুণরায় ওই জমিতে কাজ চলছে আমি শুনেছি। আমি ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *