সোনাগাজীতে হিন্দু ধর্মাবলম্বীদের সাথে জামায়াতের মতবিনিময়

ধর্ম

ইলিয়াছ সুমন, বিশেষ প্রতিনিধিঃ-

আসন্ন শারদীয় দুর্গাপূজা- ২০২৪ উপলক্ষে সোনাগাজী উপজেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ৯ টি ইউনিয়ন এর ২৩টি পূজা মন্ডপের পরিচালনা কমিটির সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামী সোনাগাজী উপজেলার উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

মতবিনিময় সভা সঞ্চলন করেন পূজা উদযাপন পরিষদদের যুগ্ম সম্পাদক পলাশ বাবু, উপজেলা জামায়াতের সেক্রেটারি এ এস এম বদরুদ্দোজা। সভাপতিত্ব করেন উপজেলা জামায়াতের আমীর মাওলানা মোহাম্মদ মোস্তফা।
মতবিনিময় সভায় কোরআন তেলোয়াত করেন মাওলানা মোহাম্মদ নজরুল ইসলাম। গীতা পাঠ করেন মিঠুন পাল।
মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিস শুরা সদস্য, ঢাকা মহানগর উত্তর সহকারী সেক্রেটারি,সোনাগাজী -দাঁগনভূঞা উন্নয়ন পরিষদ চেয়ারম্যান ডা: ফখর উদ্দিন মানিক, কেন্দ্রীয় মজলিস শুরা সদস্য, ফেনী জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মুফতি আবদুল হান্নান, জেলা জামায়াতের শুরা ও কর্মপরিষদ সদস্য সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফখরুদ্দিন।

বক্তব্য রাখেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মানিক চন্দ্র শর্মা,
সোনাগাজী পৌরসভা ঐক্য পরিষদ সভাপতি বাবু শুকলাল দেবনাথ
সোনাগাজী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু সমর দাস।
মতবিনিময় সভায় ডা. মানিক বলেন -সোনাগাজীতে চাঁদাবাজ সন্ত্রাসীদের ঠাই নাই।আপনারা কাউকে চাঁদা দিবেন না।আপনাদের জায়গা,কেউ দখল করলে আমাদেরকে জানাবেন। জামায়াতের ওয়ার্ড ইউনিয়ন দায়িত্বশীলদের মাধ্যমে জানাবেন আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিব।আপনাদের পারিবারিক, সামাজিক অনুষ্ঠানে দাওয়াত দিবেন,আমরা আপনাদের ডাকে হাজির হব। আপনাদের সুখে -দুঃখে আমরা আপনাদের ভাই, প্রতিবেশী হিসেবে পাশে দাঁডাতে চাই।
জেলা সেক্রেটারি মুফতি আবদুল হান্নান বলেন –

রাষ্ট্রীয় নিরাপত্তার বাইরেও যদি আপনাদের জামায়াতকে প্রয়োজন বলে মনে হয়, তবে যেকোনও সময়েই আমাদেরকে ফোন করবেন। আমরা সর্বোচ্চ সামর্থ্য নিয়ে আপনাদের পাশে দাঁড়াবো।ফেনীতে বন্যার সময় হিন্দু ধর্মাবলম্বীদের সহায়তা প্রতি আমরা গুরুত্ব দিয়ে দেখেছি। আমাদের মাঝে ধর্মীয় বেদাবেদ নাই।আমরা সকলেই জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক, সবাই বাংলাদেশী এটাই আমাদের পরিচয়। সংখ্যা লঘু বলে আমরা কোন শব্দ আপনাদের সাথে যোগ করতে চাই না।
মতবিনিময় সভায় দূগাপূযায় বিশেষ সহযোগীতা করার আশ্বাস দেন পূযা উদযাপন পরিষদের সদস্যদের

এডভোকেট মানিক চন্দ্র শর্মা বলেন-ফেনী জেলায়

হিন্দু সম্প্রদায়ের সাথে ৫-ই আগষ্টের পর থেকে জামায়াতে ইসলামী যে ভূমিকা রেখেছে তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। মতবিনিময় সভার যে আয়োজন করা হয়েছে তা দৃষ্টান্ত হয়ে থাকবে যা অতীতে কেউ উদ্যোগ নেয়নি।।
মতবিনিময় সভায় সনাতন ধর্মাবলম্বীদের ২৩ টি পূজা উদযাপন পরিষদ কমিটির সদস্যগন,জামায়াতের উপজেলা নেতৃবৃন্দ ও ইউনিয়ন আমীরগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *