ব্রাহ্মণবাড়িয়ায় যানজট নিয়ন্ত্রণে পুলিশ ও পৌরসভার যৌথভাবে অভিযান শুরু…. 

সারা বাংলা
চয়ন বিশ্বাস ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ায় যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে যৌথভাবে অভিযান শুরু করেছে।
বুধবার সকাল ১০টার দিকে জেলা পুলিশ ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে জেলা শহরের থানা ব্রিজ এলাকা থেকে এই অভিযান শুরু হয়।  অভিযান কালে জেলা শহরের টি.এ রোড, পৌর সুপার মার্কেট, প্রেসক্লাবের সামনে, কুমারশীল মোড়, পুরাতন কোর্ট রোডসহ বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অবৈধ অটোরিকশা ও ইজিবাইক ধর পাকরের পাশাপাশি ফুটপাতেও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান সম্পর্কে ব্রাহ্মণবাড়িয়ার এসপি মো. জাবেদুর রহমান বলেন, গত পাঁচ আগস্টের পর জেলা শহরের ট্রাফিক কার্যক্রম অনেকটাই ভেঙ্গে পড়ে। পরবর্তী সময়ে গ্রাম-গঞ্জের অবৈধ রিকসা, ইজিবাইক নির্বিঘ্নে শহরের প্রবেশ করে। এরপর থেকে শহরে তীব্র যানজট সৃষ্টি হয়। পাশাপাশি জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ফুটপাতগুলো অবৈধভাবে দখল হয়ে যায়। এতে জেলা শহরের আরো তীব্র যানজট সৃষ্টি হয়। যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে আজ থেকে এই অভিযান শুরু হয়েছে। অবৈধ রিকসা ও ইজিবাইকে জেলা শহরে চলতে দেয়া হবে না। জেলা শহরে অবৈধ রিকসা ও ইজিবাইক প্রবেশ করলে মামলা ও জরিমানা গুনতে হবে। এতে করে জেলা শহরের যানজট অনেকটাই কমে আসবে বলে জানান তিনি।
এ সময় পৌর প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন জানান, পৌরসভার পক্ষ থেকে ৩ হাজার অটোরিকসা ও ১ হাজার ইজিবাইকে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এর বাহিরে যারা জেলা শহরে প্রবেশ করে চলাচলের চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে পৌরসভার পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে করে জেলা শহরের যানজট অনেকটাই নিয়ন্ত্রণ চলে আসবে বলে দাবী করেন তিনি ।
উচ্ছেদ‌ অভিযান পরিচালনা কালে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *