শরিফুলকে বাদ দিয়ে ভারত সফরের টেস্ট দল ঘোষনা

ক্রিকেট খেলাধুলা

ভারতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দুই টেস্টের সিরিজ শুরু করবে বাংলাদেশ। দুই টেস্টের সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। দলে প্রথমবার ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী। পেসার শরিফুল ইসলামকে বিশ্রাম দেওয়া হয়েছে।

ভারত সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশ দলে আছেন চার পেসার। এছাড়া অলরাউন্ডার সাকিব আল হাসান ও মেহেদী মিরাজসহ চার স্পিনার নেওয়া হয়েছে দলে।

জাকের আলী পাকিস্তানে ‘এ’ দলের সফরে ছিলেন। সেখানে চারদিনের ম্যাচে ১৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। যে কারণে তাকে টেস্ট দলে নেওয়া হয়েছে। ভারত সিরিজের আগে দলের অনুশীলন ক্যাম্পে সাদা বলে অনুশীলন শুরু করেন জাকের। পরে তাকে লিটন-শান্তদের সঙ্গে লাল বলেও অনুশীলন করতে দেখা যায়।বাংলাদেশ ও ভারত ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট এবং ২৭ সেপ্টেম্বর কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে। এরপর তিন ম্যাচের টি-২০ খেলে দেশে ফিরবেন শান্তরা। আগামী ৬, ৯ ও ১২ অক্টোবর টি-২০ তিনটি মাঠে গড়াবে।

বাংলাদেশের টেস্ট দল: নাজমুল শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী মিরাজ, জাকের আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, নাহিদ রানা, হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *