ছয়জনের মরদেহ উদ্ধার করা হলো সুমন খানের বাড়ি থেকে

জাতীয়

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখোয়াত হোসেন সুমন খানের জেলা শহরের থানা রোড এলাকার বাসা থেকে ৬ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে তিনজনের মরদেহ শনাক্ত করেছে তাদের পরিবার। শনাক্ত হওয়া তিনজনই ছিলেন আন্দোলনকারী শিক্ষার্থী।

মঙ্গলবার (৬ আগস্ট) রাত সাড়ে তিনটার দিকে ফায়ার সার্ভিসের একটি দল বাসার চার তলার একটি কক্ষ থেকে মরদেহগুলো উদ্ধার করেন। তবে সেসময় বাড়িতে ওই আওয়ামী লীগ নেতা বা তার পরিবারের কেউ ছিলেন না বলে জানা গেছে ।

এ দিকে সোমবার (৫ আগস্ট) আন্দোলন শেষে মিশনমোড় থেকে কয়েক হাজার আন্দোলনকারী একটি মিছিল বের করেন। মিছিলটি থানা রোডের শহীদ মিনার এলাকা দিয়ে যাওয়ার সময় কিছু দুর্বৃত্ত বাড়িটিতে আগুন দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। লালমনিরহাট শহরের মিশনমোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেওয়া ছয় শিক্ষার্থী বিকাল থেকে নিখোঁজ ছিলেন বলে জানা গেছে। সম্পূর্ণ পুড়ে যাওয়ায় মরদেহগুলোর পরিচয় শনাক্ত করা নিয়ে জটিলতা সৃষ্টি হলেও সেসব শিক্ষার্থীদের মরদেহ হতে পারে ধারণা ফায়ার সার্ভিস ও স্থানীয়দের। নিখোঁজদের পরিবার সেনাসদস্যদের সহায়তায় রাতে বাড়িটিতে গিয়ে মরদেহগুলো দেখতে পায়। পরে তিন শিক্ষার্থী মরদেহ শনাক্ত করে তাদের পরিবার। বাকি  মরদেহ গুলোর পরিচয় শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের লালমনিরহাটের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) সহিদার রহমান বলেন, ‘খবর পেয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। পরে সেখান থেকে ছয় জনের মরদেহ  উদ্ধার করা হয়েছ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *