স্বরাষ্ট্র উপদেষ্টা আওয়ামী লীগ প্রসঙ্গে বলেন যেকোনো দল নিষিদ্ধ করা বাজে সংস্কৃতি

জাতীয়

যেকোনো দল নিষিদ্ধ করা বাজে সংস্কৃতি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। আজ সোমবার (১২ আগস্ট) সচিবালয়ে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে সংখ্যালঘুদের বিভিন্ন দাবি নিয়ে দেখা করেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে সরকার থেকে সদ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ প্রসঙ্গে তিনি এ কথা বলেন। এ সময় নতুন মুখ ও নতুন অঙ্গীকার নিয়ে দল গোছাতে আওয়ামী লীগকে পরামর্শ দেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক দল। প্রচুর ভালো ভালো নেতা আছে। এ দলটি এক সময় মধ্যবিত্তের সেক্যুলার দল ছিল। মুসলিম লীগ ছিল উচ্চবিত্তের। মধ্যবিত্তের দল ছিল আওয়ামী লীগ। এত বড় মানুষের দল, যিনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) এ দেশ স্বাধীন করেছেন। এতে কোনো সন্দেহ নেই। কারো সন্দেহ থাকার কথা না। তার নামে মুক্তিযুদ্ধ হয়েছে, স্বাধীনতা হয়েছে। সেই দল ভেঙে পড়েছে, লুকিয়ে লুকিয়ে বেড়াতে হচ্ছে।

আওয়ামী লীগকে নতুন নেতৃত্বে দল গোছানোর পরামর্শ দিয়ে এম সাখাওয়াত হোসেন বলেন, আপনারা দল গুছিয়ে নেন, আপনাদের দল তো কেউ নিষিদ্ধ করেনি। যেকোনো দল নিষিদ্ধ করা বাজে সংস্কৃতি।

এদিকে সকালে ছাত্র-জনতার আন্দোলনে আহত আনসার সদস্যদের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দেখতে গিয়ে এম সাখাওয়াত হোসেন আওয়ামী লীগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে বলেন, লোক জড়ো করুক, আর যাই করুক, আমি আপনাদের একটা অনুরোধ করি, এমন কিছু করবেন না যে আপনাদের (আওয়ামী লীগ) জীবন বিপন্ন হয়। এ দেশের জনগণ এখনো আপনাদের গ্রহণ করতে আসেনি। আমি বরং মনে করি, আপনারা আপনাদের পার্টি পুনর্গঠন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *