স্পেনে মেসির বাড়িতে হামলারঃ কমিউনিস্টদের দায়ী করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক

স্পেনে লিওনেল মেসির বাড়িতে হামলার জন্য কমিউনিস্টদের দায়ী করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট হ্যাভিয়ার মিলেই। এই হামলার প্রতিবাদ জানিয়ে স্পেনে বসবাসরত আর্জেন্টাইন নাগরিকদের নিরাপত্তার দাবি তুলেছেন তিনি।

ক্যারিয়ারের বেশিরভাগ সময় স্পেনের বার্সেলোনায় কেটেছে মেসির। স্পেনের ইবিজায় একটি বাড়িও কিনেছিলেন তিনি।গত মঙ্গলবার সেই বাড়িতে হামলা করে একদল পরিবেশবাদী আন্দোলনকর্মী।

 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এই ঘটনায় নিন্দা জানিয়ে আর্জেন্টিনার প্রেসিডেন্ট মিলেই লিখেছেন, ‘স্পেনে কমিউনিস্টরা জলবায়ু পরিবর্তনের অবসান ঘটাতে ধনীদের হত্যা করতে লিওনেল মেসি এবং তার বাড়ি ধ্বংস করে ফেলেছে। এই হামলাকে কাপুরুষোচিত কাজের প্রতিবাদ জানিয়ে আমি মেসির পরিবারের প্রতি সংহতি জানাচ্ছি।’

একই পোস্টে মিলেই আরও লিখেন, ‘আমি পেদ্রো সানচেজের সরকারের কাছে স্পেনে বসবাসরত আর্জেন্টাইন নাগরিকদের নিরাপত্তার নিশ্চয়তা চাচ্ছি।কমিউনিজম হচ্ছে সফলদের প্রতি হিংসা, ঘৃণা এবং বিরক্তি দ্বারা চালিত আদর্শ। মুক্ত এবং সভ্য পৃথিবীতে এর কোনো স্থান নেই।’

 

হামলার সময় মেসির বাড়ির দেয়ালে  স্লোগান লিখে দেয় হামলাকারীরা। হামলার সময় মেসির বাড়ির সামনে দাঁড়ানোর দুজন ব্যক্তির হাতে থাকা একটি ব্যানারে লেখা, ‘অনুগ্রহ করে পৃথিবীকে সাহায্য করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *