সেনাবাহিনীকে প্রতিপক্ষ না ভাবার অনুরোধ গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের

সারা বাংলা

সেনাবাহিনীকে প্রতিপক্ষ না ভাবার অনুরোধ জানিয়েছে জেলা আওয়ামী লীগ। আজ রোববার দুপুরে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় জেলা কমিটির সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন (আজম) নেতা-কর্মীদের প্রতি এ অনুরোধ জানান।

ওই জরুরি সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতা–কর্মীদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করার আহ্বান জানিয়ে বলেন, ‘সেনাবাহিনী আমাদের প্রতিপক্ষ নয়। তাদের কাজ করতে সহায়তা করতে হবে।’ তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে নেতা–কর্মীদের উদ্দেশে বলেন, এরপর কোনো নেতা বা কর্মী যদি বিশৃঙ্খলা করেন, তাহলে জেলা আওয়ামী লীগ তাঁর দায়দায়িত্ব নেবে না। তিনি জানান, অন্যান্য বছর যেভাবে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়, এ বছরও শোক দিবস সেভাবেই পালন করা হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ জরুরি সভায় আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ জরুরি সভায় আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইলিয়াস হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘গোপলগঞ্জের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের সব স্তরের নেতা–কর্মীদের শান্তিপূর্ণ মিছিল-মিটিং করার নির্দেশ দেওয়া হয়েছে। মিছিল বা মিটিংয়ে কোনো দেশি অস্ত্র, লাঠিসোঁটা প্রদর্শন করা যাবে না। গত কয়েক দিন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ হয়েছে। কিন্তু শনিবার কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এটি কোনোভাবে মুজিব আদর্শের সৈনিকদের কাছে আমাদের কাম্য নয়।’ ওই বিজ্ঞপ্তিতে দপ্তর সম্পাদক ইলিয়াস হক আরও বলেন, ‘মনে রাখবেন, রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের শত্রু নয়। তাদের প্রতি কোনোপ্রকার শক্তি প্রদর্শন করা যাবে না। গতকাল সেনাবাহিনীর সঙ্গে ঘটে যাওয়া সব প্রকার অঘটনের জন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমি তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে এ রকম কোনো অঘটন ঘটলে তার দায় জেলা আওয়ামী লীগ নেবে না। যে এ ধরনের ঘটনা ঘটাবে, আমরা তাকে দুষ্কৃতকারী হিসেবে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর হাতে তুলে দেব।’

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘আপনারা জেনে খুশি হবেন যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরত্ন শেখ হাসিনা ভালো আছেন। আমাদের সঙ্গে তাঁর যোগাযোগ হয়েছে। তিনি শান্তিপূর্ণ সভা-সমাবেশ করতে নির্দেশ দিয়েছেন। কোনোরকম বিশৃঙ্খলা না করতে শেখ হাসিনা সবার প্রতি অনুরোধ করেছেন।’

জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বিজ্ঞপ্তিটি নেতা-কর্মীদের মধ্যে সভা করে প্রকাশ করতে নির্দেশ দিয়েছেন বলে জানান দপ্তর সম্পাদক ইলিয়াস হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *