সীমান্ত এলাকার মানুষের পাশে ‘বিজিবি সবসময় ছিল,আছে ও থাকবে’

জাতীয় সারা বাংলা

বিজিবি সবসময় সীমান্ত এলাকার মানুষের পাশে আছেন ও থাকবেন বলে জানিয়েছেন দিনাজপুর ৪২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আহসান উল ইসলাম।

শনিবার দিনাজপুরে চিকিৎসাসেবা কার্যক্রম ও ওষুধ বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। পরে তিনি সেবা নিতে আসা নারী-পুরুষ ও শিশুদের সাথে কুশল বিনিময় করেন।

আহসান উল ইসলাম বলেন, সীমান্ত এলাকার মানুষের স্বাস্থ্যসেবা সঠিকভাবে না পাওয়ার কারণে তারা সব সময় বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে থাকেন। বিশেষ করে অসহায় ও দুস্থ মানুষরা অর্থের অভাবে জেলা শহরে গিয়ে ভালো চিকিৎসকের দ্বারা চিকিৎসাসেবা নেওয়ার ক্ষমতা রাখে না। প্রতিনিয়ত তারা শারীরিকভাবে অক্ষমতায় ভুগে থাকেন। এ কারণেই বিজিবি বিশেষ করে সীমান্তবর্তী এলাকার অসহায় ও দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানের জন্য মেডিকেল টিম দ্বারা বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে। বিজিবি সবসময় সীমান্ত এলাকার মানুষের পাশে আছেন ও থাকবেন।

 

শনিবার বেলা ১১টায় দিনাজপুর ৪২ বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) আয়োজনে বিরলের ভান্ডারা ইউপির রামচন্দ্রপুর সীমান্ত সংলগ্ন চকফসল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অসহায় ও দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

বিজিবি দিনাজপুর সদর দপ্তরের মেডিকেল অফিসার লেফটেন্যান্ট কর্নেল অনুপ কুমার বিশ্বাসের নেতৃত্বে চিকিৎসকদের একটি টিম ওই এলাকার ৩ শতাধিক মানুষকে চিকিৎসা প্রদান করে। এসময় ৪২ বিজিবির সহকারী পরিচালক ও ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার মো. মাহফুজুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *