সাজা ঘোষণার তারিখ পেছাল ট্রাম্পের,পর্ন তারকাকে ঘুষ দেয়ার মামলার

আন্তর্জাতিক

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের মুখ বন্ধ রাখতে ঘুষ দেওয়ার মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাজা ঘোষণার তারিখ পেছানো হয়েছে। আগামী ৫ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর এ সাজা ঘোষণা করা হবে। খবর আলজাজিরার।

স্থানীয় সময় শুক্রবার (৬ সেপ্টেম্বর) নিউইয়র্কের বিচারক জুয়ান মেরচান এই দিন ধার্য করেন। তিনি জানান, ট্রাম্পের সাজা ঘোষণার তারিখ পূর্বে ১৮ সেপ্টেম্বর নির্ধারিত ছিল। তা এখন ২৬ নভেম্বর পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো সাজা ঘোষণার তারিখ পিছিয়ে দেয়া হয়েছে। আগে এই শুনানির তারিখ ছিল ১১ জুলাই। নতুন তারিখ নির্বাচন করার কারণ হিসেবে ট্রাম্পের আসন্ন নির্বাচনে প্রার্থিতার কথা উল্লেখ করেছেন বিচারক জুয়ান মেরচান।

 

জুয়ান মেরচান বলেন, সাজা প্রদানের তারিখ স্থগিত করা হয়েছে যাতে কোনো রকম ধারণা না জন্মায় যে বিচারিক প্রক্রিয়াটি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীর ওপর প্রভাব ফেলতে পারে বা তা প্রভাবিত করতে চায়। আদালত একটি ন্যায্য, নিরপেক্ষ ও অরাজনৈতিক প্রতিষ্ঠান।

তবে বিচারক রাজনৈতিক পক্ষপাতিত্ব এড়ানোর কথা বললেও ট্রাম্পের সমালোচকরা বলছেন, এই ধরনের চিন্তা ট্রাম্পকে জাতীয় রাজনীতিতে তার অবস্থানের ভিত্তিতে বিশেষ সুবিধা প্রদান করছে।

এদিকে ট্রাম্প বলছেন, এই মামলার কারণে তার নির্বাচনী প্রচারণায় বিরূপ প্রভাব পড়ছে। শুক্রবার নিজের সামাজিক মাধ্যম প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে তিনি লিখেছেন, এই মামলা যথাযথভাবে বাতিল করা উচিত। কারণ আমরা আমাদের দেশের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *