সরকারের প্রথম কাজ হবে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য পুনর্বাসন করা।

জাতীয়

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বীর প্রতীক বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সরকারের প্রথম কাজ হবে পুনর্বাসন করা। বন্যার পানি সম্পূর্ণভাবে নামার পর পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবো। আমরা সে লক্ষ্যে কাজ করছি। পুনর্বাসনের পাশাপাশি জনস্বাস্থ্য বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে কাজ করবে সরকার।

শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি সংক্রান্ত মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, বন্যা এবং বন্যা পরবর্তী পরিস্থিতি জানার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে এ সভায় আহবান করেছিলাম। তাদের কাছ থেকে বাস্তব চিত্র জানলাম। তারা এ সভায় স্ব স্ব অভিজ্ঞতা আমাদের কাছে শেয়ার করেছেন। এর আলোকে যে পুনর্বাসন কর্মসূচি হবে, তার একটা ধারণা পেলাম।

 

উপদেষ্টা ফারুক ই আজম বলেন, বন্যায় ক্ষতি গ্রস্তদের জন্য আরেক গুরুত্বপূর্ণ কাজ হবে জনস্বাস্থ্য। বন্যা পরবর্তী অনেকেই স্বাস্থ্য সমস্যায় ভুগছেন। তারা যাতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা পায় এজন্য সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী, সিভিল সার্জনসহ বিভিন্ন মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *