শেখ হাসিনা কে সবরকম সহায়তা করবে ভারতের নয়া দিল্লিতে

জাতীয়

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ভারতে এসে পৌঁছেছেন এবং ভারত তাকে সম্ভাব্য সব ধরনের সহায়তা করার বিষয়ে আশ্বস্ত করেছে বলা জানিয়েছে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। মঙ্গলবার (৬ আগস্ট) ভারতের কেন্দ্রীয় সরকারের আয়োজিত সর্বদলীয় বৈঠকে উপস্থিত পার্লামেন্ট সদস্যদের এমনটি জানান তিনি। খবর এএনআইয়ের।

তিনি আরও জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ ছেড়ে করে আসা হাসিনাকে ভারত সরকার সময় দেবে। যাতে তিনি ভেবেচিন্তে সরকারকে তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানাতে পারেন।

সোমবার ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে পদত্যাগ করে বাংলাদেশ বিমান বাহিনীর একটি লকহিড সি১৩০জে হারকিউলিস উড়োজাহাজে চেপে দেশ ছাড়েন শেখ হাসিনা।

বিকেল ৫টা বেজে ৩৫ মিনিটে উত্তর প্রদেশের গাজ়িয়াবাদের হিন্ডন বিমান ঘাঁটিতে অবতরণের পর সন্ধ্যায় ভারতের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল হাসিনার সঙ্গে দেখা করেন। হিন্দুস্তান টাইমস জানিয়েছে, হাসিনাকে নিয়ে আসা উড়োজাহাজটি কোনো যাত্রী ছাড়াই বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনা ভারত থেকে যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হবেন। সেখানে তিনি রাজনৈতিক আশ্রয় চাইবেন। কিছু প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, তিনি যুক্তরাজ্যের কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়টি নিয়ে যোগাযোগ করছেন। তবে এখনো যুক্তরাজ্যের পক্ষ থেকে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

হাসিনা ভারতে পৌঁছানোর পর রাতেই বাংলাদেশের পরিস্থিতি পর্যালোচনা করতে কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটির জরুরি বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *