রাজধানীর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা কেন্দ্রে বিক্ষোভের পর সেনা মোতায়েন করেছে সরকার।

জাতীয়

রাজধানীর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের ভেতরে বিক্ষোভের পর নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে সেনাবাহিনীর একটি ইউনিট মোতায়েন করেছে সরকার।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

এর আগে ভিসার জন্য আবেদনকারীরা তাদের পাসপোর্ট ফেরত চেয়েছিলেন। ফলে গত সোমবার যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে তাদের পাসপোর্ট ফেরত দেওয়া হচ্ছিল। কিন্তু পাসপোর্ট ফেরত নিতে গিয়ে হঠাৎ কিছু ব্যক্তি বিক্ষোভ করেন। এতে ভড়কে যান ভিসা কেন্দ্রের লোকজন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোর কারণে পরিস্থিতি সহজে নিয়ন্ত্রণে আসে।

 

এরপর এ ঘটনার পুনরাবৃত্তি রোধে সেখানে নিরাপত্তা বাড়ানোর জন্য সরকারকে অনুরোধ করে ভারতীয় হাইকমিশন। ওই ঘটনার পর গতকাল মঙ্গলবার যমুনা ফিউচার পার্কে ওই ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম বন্ধ ছিল।

ভারতীয় হাইকমিশনের ওই সূত্র জানায়, গতকাল সেনাবাহিনীর একটি ইউনিট ভিসা কেন্দ্রে মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ভাটারা থানা থেকে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে। এতে নিরাপত্তাব্যবস্থা সামগ্রিকভাবে বাড়ানো হয়েছে।

ভিসার বিষয়ে জানা গেছে, এখন পর্যন্ত আগে থেকে যেসব চিকিৎসা ভিসা অনুমোদনের অপেক্ষায় ছিল, সে ভিসাগুলোই দেওয়া হচ্ছে। নতুন করে কোনো ভিসা আবেদন নেওয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *