ম্যাচসেরার প্রাইজমানি বন্যার্তদের সহায়তায় দেবেন মুশফিক

ক্রিকেট খেলাধুলা

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে ১৯১ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। আর এরজন্যই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের ম্যাচে ম্যাচসেরা হয়েছেন মুশফিকুর রহিম। ম্যাচসেরার যে প্রাইজমানি তিনি পেয়েছেন তা বন্যার্তদের সহায়তায় দান করে দেবেন বলে জানিয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান।

মুশফিক বলেছেন, এটা তাঁর সবচেয়ে সুন্দর ইনিংসগুলোর একটি। এ জয়ের জন্য সব খেলোয়াড়কেই কৃতিত্ব দিয়েছেন তিনি, বিশেষ করে এ সিরিজের জন্য তাঁরা যেভাবে প্রস্তুতি নিয়েছেন সেজন্য।

৬ উইকেটে ৪৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান, সেটি ছিল টেস্টের দ্বিতীয় দিন। শেষ বেলায় ১২ ওভার ব্যাটিংয়ের চ্যালেঞ্জ দারুণভাবে সামলেছিলেন বাংলাদেশের দুই ওপেনার জাকির ও সাদমান। এরপর থেকে রাওয়ালপিন্ডি টেস্টে দেখা গেছে বাংলাদেশ দলের দাপট—ব্যাটিংয়ের পর বোলিংয়েও।

সাদমানের লড়াকু ৯৩ রানের পর মুশফিকের ১৯১ রানের দুর্দান্ত ইনিংসে বাংলাদেশ পায় ৫৬৫ রানের বড় সংগ্রহ। এরপর সাকিব ও মিরাজের ঘূর্ণিতে বিপাকে পড়ে পাকিস্তান, দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ১৪৬ রানেই। তাতে বাংলাদেশে সামনে আসে ৩০ রানের লক্ষ্যের আনুষ্ঠানিকতা। যেটি বাংলাদেশ পেরিয়ে গেল কোনো উইকেট না হারিয়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *