মেসি কবে খেলতে পারবে?

খেলাধুলা ফুটবল

কোপা আমেরিকার ফাইনালে চোট পাওয়ার পর থেকে মাঠের বাইরে লিওনেল মেসি। আর্জেন্টিনা নিজেদের বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াডেও রাখেনি সর্বকালের অন্যতম সেরা এই তারকাকে। তবে ৪৫ দিন পরে অনুশীলনে ফিরেছেন তিনি। ইন্টার মায়ামির হয়ে অনুশীলন করতে দেখা গিয়েছে এলএমটেনকে। যদিও আরও কিছুটা সময় তাকে অপেক্ষা করতেই হচ্ছে ম্যাচে ফেরার জন্য। ক্লাব ইন্টার মায়ামির ভাষ্য, মেসিকে নিয়ে কোনোপ্রকার ঝুঁকি তারা নিতে চাইছেন না।

মেসির বর্তমান ক্লাব জানিয়েছে, যতটা সময় দরকার তার পুরোটাই দেওয়া হবে মেসিকে। আর ধারণা করা হচ্ছে, অন্তত দু’সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে আর্জেন্টাইন মহাতারকাকে। তার পরেই খেলায় ফিরতে পারবেন তিনি।

মেসির চোট নিয়ে ইন্টার মায়ামি কোচ জেরার্দো মার্তিনো বলেছেন, ‘ছয় সপ্তাহ ধরে এই চোট নিয়ে সে ভুগছে। তার পুরোপুরি সেরে ওঠা জরুরি। তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আমাদের শান্ত হয়ে সবদিক বিবেচনা করতে হবে। সে কয়েক সপ্তাহ আগে অনুশীলন শুরু করেছে, প্রাথমিকভাবে সে চিকিৎসক ও শারীরিক প্রশিক্ষকের সঙ্গে কাজ করেছে। এরপর সে আংশিকভাবে দলের সঙ্গে অনুশীলন করেছে। আমরা এখনো তার উন্নতি পর্যবেক্ষণ করছি।’

 

১৫ জুলাই কোপার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে চোট পান মেসি। সেই অবস্থাতেই দ্বিতীয়ার্ধে খেলতে নেমেছিলেন। কিন্তু ৬৪ মিনিটের মাথায় দ্বিতীয় বার ডান পায়ের গোড়ালিতে চোট পাওয়ার পরে আর খেলতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *