মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান

সারা বাংলা

মোঃ মাসুদ রানা চাঁপাইনবাবগঞ্জ
রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রোববার র‌্যালি ও আলোচনাসভার আয়োজন করা হয়। এদিন সকাল সাড়ে ৯টায় ‘মাদকের আগ্রাসন দৃশ্যমান প্রতিরোধই সমাধান’ এই প্রতিপাদ্য সামনে রেখে একটি বর্ণাঢ্য র‌্যালি বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা অ্যাকাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার মো. আক্তার জামীলসহ বিভাগের বিভিন্ন দপ্তরের ঊধ্বর্তন কর্মকর্তারা অংশ নেন। এর পর সকাল ১০টায় জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনসভা শেষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
আলোচনা অনুষ্ঠানে জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। আলোচনাসভার শুরুতে স্বাগত বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আলমগীর হোসেন।
এ সময় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মো. রশীদুল হাসান, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) ফয়সল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান, সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক। অন্যদের মধ্যে বক্তব্য দেন সোনার দেশপত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত। সভায় উপস্থিত বক্তারা মাদকের কুফল সম্পর্কে সবাইকে অবহিত করে এর কুফল থেকে যুবসমাজকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান। এ ছাড়া মাদকের অপব্যবহার ও অবৈধ মাদক ব্যবসার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার প্রতি গুরুত্বারোপ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *