ভুল করে জেলা ম্যাজিট্রেটকেই লাঠি পেটা করলো পুলিশ!

আন্তর্জাতিক

রাস্তায় মিছিল লক্ষ্য করে চলছিল লাঠিচার্জ। সামনে যাকে পাচ্ছিল তাকেই মারছিল পুলিশ। তার মধ্যেই ভুল করে জেলা আধিকারিককে (সাব ডিভিশনাল মেজিস্ট্রেট) লাঠিপেটা করল পুলিশ! এমনই ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যের পাটনায়।

বুধবার সকাল থেকেই ভীম আর্মি এবং অন্যান্য দলিত সংগঠনের ডাকে চলছিল ‘ভারত বন্‌ধ’। কোথাও কোথাও রাস্তা বন্ধ করে চলছিল প্রতিবাদী মিছিল। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। তার মাঝেই ভুলবশত এমন কাণ্ড ঘটিয়ে ফেলেছেন এক পুলিশ কর্মী!

দুপুরের মধ্যেই ঘটনার একটি ভিডিও সামাজি মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতেই দেখা যাচ্ছে, লাঠিচার্জ করতে করতে মহকুমা শাসককেই লাঠির ঘা কষিয়ে বসেছেন এক পুলিশ কর্মী! বিষয়টি বুঝতে পেরে তার হাত থেকে লাঠি কেড়ে নেন সহকর্মীরা। উত্তপ্ত হয়ে ওঠে পরিবেশ। ঘটনার ভিডিও দেখে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া নেট ব্যবহারকারীদের। একাংশ মেতেছেন সমালোচনায়, কেউ কেউ আবার নিছক মজার ছলেই নিচ্ছেন বিষয়টি।

 

ঘটনার পর সরাসরি ক্ষমা চেয়েছে পুলিশ। জেলা প্রশাসনও জানিয়েছে, সম্পূর্ণ অনিচ্ছাকৃত ভুলেই এমন ঘটিয়ে ফেলেছেন ওই পুলিশ কর্মী। এও বলা হয়েছে, ওই কর্মীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করবে না প্রশাসন।

প্রসঙ্গত, তফসিলি জাতি এবং জনজাতিদের সংরক্ষণ নিয়ে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক নির্দেশের প্রতিবাদে বুধবার পথে নেমেছিলেন ভারতের দলিত এবং আদিবাসীরা। ভারত বন্‌ধের ডাক দেন তারা। তার জেরেই এলাকায় এলাকায় মিছিল ও জমায়েত করেছেন বহু মানুষ। কোথাও কোথাও পরিস্থিতি সামাল দিতে নাজেহাল হয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *