ব্রাজিলের জয়, যা বললেন রদ্রিগো

ফুটবল

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে শেষ তিন ম্যাচের সবকটিতেই হেরেছিল সেলেসাওরা। আজ হারের বৃত্ত ভেঙে ইকুয়েডরের বিপক্ষে জয় পেলেও মাঠের খেলায় বেশ ভুগেছে ব্রাজিল।

ব্রাজিলের ১-০ গোলের এই জয়ের নায়ক রদ্রিগো। ম্যাচের ৩০তম মিনিটে জালের দেখা পান তিনি। লুকাস পাকেতা বল পেয়ে পাস বাড়ান রদ্রিগোকে। বল নিয়েই উল্টো দিকে ঘুরে ইকুয়েডরের এক ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন তিনি। ইকুয়েডরের এক ডিফেন্ডারের গায়ে লেগে বলের গতিপথ খানিকটা পরিবর্তন হয়ে জালের দেখা পায়।

জয়ের পর রদ্রিগো ব্রাজিলের সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এটা গুরুত্বপূর্ণ ছিল। জয়টা আমাদের প্রয়োজনও ছিল। আমরা ভালো না খারাপ খেলেছি, তার চেয়ে গুরুত্বপূর্ণ হলো গোল করা। জানতাম, ম্যাচটি কঠিন হবে। মৌসুমের শুরুটা সব সময়ই কঠিন। সামনে লম্বা পথ আর অনুশীলনের জন্য বেশি সময়ও নেই আমাদের হাতে।’রদ্রিগো মনে করেন, ব্রাজিল আরও উন্নতি করবে এবং আরও ভালো করবে পরের ম্যাচগুলোয়। ঘরের মাঠে তুলনামূলক খর্ব শক্তির ইকুয়েডরের বিপক্ষে বেশ কষ্ট করে জিততে হয়েছে ব্রাজিলকে। সেলেসাওদের চোখে চোখ রেখে লড়েছে ইকুয়েডরের। সফরকারীদের দাপট মেনে নিতে পারছেন না রদ্রিগো।

তিনি বলেন, ‘জয় পেয়ে আমি খুশি। জাতীয় দলের হয়ে আরও একটি গোল পেলাম। এখান থেকে আমরা শুধু ভালোই করব। ইকুয়েডর ম্যাচে বিভিন্ন সময়ে দাপট দেখিয়েছে। এটা হতে পারে না, বিশেষ করে আমাদের ঘরের মাঠে। আমরা উন্নতি করব এবং পরের ম্যাচটি জিতব।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *