বৃষ্টির পানিতে রাস্তা তলিয়ে যাওয়ায় চলাচলে ভোগান্তিঃ চট্টগ্রাম

আবহাওয়া সারা বাংলা

চট্টগ্রামে কখনো থেমে, কখনো টানা বর্ষণে নগরের নিচু এলাকায় পানি জমে যায়। গত শুক্রবার থেকে এ বৃষ্টি শুরু হয়। পানি জমে যাওয়ায় স্থানীয় বাসিন্দাদের দুর্ভোগে পড়তে হয়েছে। তবে বিকাল থেকে বৃষ্টি কমে যায়।

আবহাওয়া অফিস বলছে, এ বৃষ্টিপাত আগামী ৪৮ ঘণ্টা টানা অব্যাহত থাকতে পারে। এরপর থেকে বৃষ্টি কমার সম্ভাবনা আছে। সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে সোমবার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত চট্টগ্রামে ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগের দিন বিকাল ৩টা পর্যন্ত ৩৩ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বৃষ্টির এ ধারা আরও কয়েকদিন থাকতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা জহিরুল হক বলেন, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট  লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি অব্যাহত রয়েছে। যে কারণে কমপক্ষে আরও দুইদিন এমন ভারী বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা আছে। ভারী বৃষ্টি এবং সেই সঙ্গে কোথাও কোথাও পাহাড় ধ্বসেরও সম্ভাবনা রয়েছে।

 

জানা যায়, বৃষ্টিতে নগরের মুরাদপুর, কাতালগঞ্জ ও বহদ্দারহাটসহ নিচু এলাকার বেশিরভাগ রাস্তাঘাটে হাঁটু পানি। যাত্রীরা পানি ডিঙিয়েই কোনোভাবে চলাচলের চেষ্টা করছেন। এছাড়াও নগরের জাকির হোসেন রোড ও জিইসিতে জলাবদ্ধতার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে এক জায়গায় অনেকক্ষণ ধরে আটকে আছে যানবাহন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *