বিশ্বকাপ বাছাইপর্বে দলে ডাক পেলেন দিবালা

খেলাধুলা ফুটবল

চিলি ও কলম্বিয়ার বিরুদ্ধে আগামী মাসে অনুষ্ঠিতব্য ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার হয়ে ইনজুরির কারণে খেলতে পারছেন না অধিনায়ক লিওনেল মেসি। এই সুযোগে সোমবার কোচ লিওনেল স্কালোনি নতুন করে তারকা স্ট্রাইকার পাওলো দিবালাকে দলে অন্তর্ভুক্ত করেছেন।

জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে খেলতে গিয়ে গোঁড়ালির ইনজুরিতে পড়েছিলেন মেসি। তারপর থেকে ইন্টার মিয়ামির হয়ে ক্লাব ফুটবলে এখনো মাঠে নামতে পারেননি। রোমা ফরোয়ার্ড দিবালা ২০২৩ সালের মার্চের পর থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। মেসির অনুপস্থিতিতে দেড় বছর পর আবারও জাতীয় দলে ফেরার সুযোগ পেলেন দিবালা।

মেসি ছাড়াও অভিজ্ঞ উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ায় তাকেও দলে পাচ্ছে না স্কালোনি। এই মুহূর্তে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। ১০ দলের এই বাছাইপর্ব থেকে ছয়টি দল সরাসরি ২০২৬ বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। আগামী ৬ সেপ্টেম্বর চিলি ও চার দিন পর কলম্বিয়ার মুখোমুখি হবে স্কালোনির দল।

 

স্কোয়াড

গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো, জেরোনিমো রুলি, ওয়াল্টার বেনিটেজ
ডিফেন্ডার : গনজালো মনটিয়েল, নাহুয়েল মোলিনা, লিওনার্দো বালেরডি, ক্রিস্টিয়ান রোমেরো, জারমান পেজ্জেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টাগলিয়াফিকো, ভ্যালেন্টিন বারকো
মিডফিল্ডার : গুইডো রড্রিগুয়েজ, লিনড্রো পারেডেস, এ্যালক্সিস ম্যাক এ্যালিস্টার, রডরিগো ডি পল, এজেকুয়েল ফার্নান্দেজ, এনজো ফার্নান্দেজ, গিওভানি লো সেলসো
ফরোয়ার্ড : আলেহান্দ্রো গারাঞ্চো, নিকোলাস গনজালেজ, লাউটারো মার্টিনেজ, ভ্যালেন্টিন কারবোনি, জুলিয়ান আলভারেজ, গুইলিয়ানো সিমিওনে, ভ্যালেন্টিন কাস্তেলানোস, মাটিয়াস সুলে, পাওলো দিবালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *