বিভিন্ন পর্যায়ের মোট ৭৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম আজ বুধবার থেকে পুরোদমে শুরু হয়েছেঃনাটোর

জাতীয় শিক্ষা

নাটোর, ১৪ আগস্ট, ২০২৪ (বস): জেলায় বিভিন্ন পর্যায়ের মোট ৭৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম আজ বুধবার থেকে পুরোদমে শুরু হয়েছে।
শ্রেণী কার্যক্রমে শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রাণ ফিরেছে বিদ্যালয়গুলোতে।
জেলা সদর উপজেলার লালবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী হৃদিতা মুখার্জী জানায়, স্কুল খুব ভালো লাগে, একসঙ্গে সবাই মিলে পড়াশুনা অনেক আনন্দের।
বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জহুরা আক্তার জানান, বিদ্যালয়ের ১৭২ শিক্ষার্থীর মধ্যে আজ ৬৮জন শিক্ষার্থী উপস্থিত হয়েছে।
ফুলবাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবল চন্দ্র চাকী বলেন, শিক্ষার্থীরাই স্কুলের প্রাণ। আজ থেকে শিক্ষার্থীদের উপস্থিতিতে নব উদ্যোমে স্কুলের প্রাণ ফিরেছে। আজ প্রথম শিফটে ৬৩ শিক্ষার্থীর মধ্যে ৩৯ জন উপস্থিত হয়েছে। বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণীর সহকারী শিক্ষক মৌটুসী সোম জানান, এই শ্রেণীতে ১৩ শিক্ষার্থীর মধ্যে সাতজন আজ উপস্থিত, শ্রেণীকক্ষের কার্যক্রমে তারা অনেক খুশী। আগামীতে উপস্থিতি শতভাগে পৌঁছবে। বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রমে উপস্থিত হতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থী সুমাইয়া খাতুন, রুহুল আমিন এবং অন্যরা।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী বলেন, জেলায় পিটিআই সংযুক্ত একটি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ছয়টিসহ মোট ৭৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি অনুসরণ করে এবং স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীর সঙ্গে পরমর্শ সাপেক্ষে বিদ্যালয়সমূহের শ্রেণী কার্যক্রম গত ৬ আগস্ট থেকে সীমিত আকারে চালু করা হয়েছিল, ওই সময় কো-কারিকুলাম কার্যক্রমের উপর গুরুত্ব দেওয়া হয়েছিল।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে আজ থেকে জেলার সব বিদ্যালয়ে পুরোদমে শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *