বিএনপি’র কার্যালয়ে ডিবির অভিযান : ৭টি আগ্নেয়াস্ত্র ও ৫শ’ লাঠি উদ্ধার

জাতীয়

ঢাকা, ১৭ জুলাই, ২০২৪ (বস): রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে ১শ’ ককটেল, ৭টি আগ্নেয়াস্ত্র, ৫শ’ লাঠি ও বিপুল পরিমাণ পেট্রোল উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
গতকাল রাতে গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
অভিযান শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবি প্রধান বলেন, অভিযানে ১শ’টির বেশি ককটেল, ৫/৬ বোতল পেট্রোল, ৫শ’টি বাঁশের লাঠি, ৭টি দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
অভিযানের সময় ডিবির উপস্থিতি টের পেয়ে দৌড়ে অনেকে পালিয়ে যায়। এই সময় ৭ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ রয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করে একটি গ্রুপ বিভিন্ন জায়গায় বসে সরকার বিরোধী স্লোগান দিচ্ছে, গাড়িতে আগুন দিচ্ছে, রেলের স্লিপার খুলে ফেলছে, মেট্রোরেল বন্ধ করে দিচ্ছে।
ডিবি প্রধান বলেন, কেউ কেউ আন্দোলনকারীদের লাঠি দিয়ে, এমনকি অস্ত্র সরবরাহ করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে। তারই ধারাবাহিকতায় এই অভিযান।
তিনি বলেন,  শুধু অর্থ ও অস্ত্র দিয়েই নয় বরং গুজব ছড়িয়ে আন্দোলনকে অন্য দিকে ধাবিত করার চেষ্টা করছে। এর আগেও বিভিন্ন আন্দোলনকে কেন্দ্র করে অনেকে অপরাজনীতি করেছে। আমরা তাদের ছাড় দেইনি। এই কোটা সংস্কার আন্দোলন ঘিরেও যারা অপরাজনীতি করার চেষ্টা করবে, তাদেরও ছাড় দেব না।’
হারুন বলেন, যারা এই ধরনের কাজ করছে, তাদের নাম-নম্বর আমরা পেয়েছি। তাদের অচিরেই আটক করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *