বিআরটিএ এর কেন্দ্রীয় ডেটা সেন্টারের সার্ভার সচল হল ১মাস পর

জাতীয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্যে ক্ষতিগ্রস্ত হয় বিআরটিএ এর কেন্দ্রীয় ডেটা সেন্টার, পুড়ে যায় ভেহিক্যাল ইন্সপেকশন সেন্টার। যার কারণে বন্ধ হয়ে যায় সেবাদান।

দীর্ঘ একমাস বন্ধ থাকার পর সার্ভার সচল হলে আজ সকাল থেকে সব ধরনের সেবা কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ)।

এক জরুরি বিজ্ঞপ্তিতে বিআরটিএ জানায়, ভবনে স্থাপিত সার্ভার ও আইএস সচল হওয়ায় মোটরযান রেজিস্ট্রেশন, মালিকানা বদল, ফিটনেস, ট্যাক্স-টোকেন ও রুট-পারমিট এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন বা হালনাগাদ, ড্রাইভিং লাইসেন্সের জন্য পরীক্ষা, অগ্রিম আয়কর দেওয়া, ইত্যাদি সকল সেবা কার্যক্রম চালু হয়েছে।

যারা এসব কাজ করাতে না পেরে সমস্যায় ছিলেন, তাদের দ্রুত বিআরটিএ সার্কেল অফিস থেকে সংশ্লিষ্ট সেবা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সারাদেশে কমপ্লিট শাটডাউন চলার সময় গত ১৮ জুলাই বনানীতে বিআরটিএর প্রধান কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। তাতে বিআরটিএর কেন্দ্রীয় ডেটা সেন্টার ক্ষতিগ্রস্ত হয়। পরদিন হামলাকারীদের আগুনে পড়ে যায় মিরপুর কার্যালয়ের ভিআইসি (ভেহিক্যাল ইন্সপেকশন সেন্টার)। এরপর থেকে সারাদেশে বিআরটিএর সেবা দেওয়া বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *