বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিততেই হবেঃ পাকিস্তান অধিনায়ক

ক্রিকেট খেলাধুলা

করাচি, ১২ আগস্ট ২০২৪ (বস) : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপকে মাথায় রেখে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের সিরিজ জয়ে চোখ পাকিস্তান অধিনায়ক শান মাসুদের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে টিকে থাকার জন্য জয়ের বিকল্প নেই বলে মনে করেন তিনি। মাসুদ জানান, টেস্ট চ্যাম্পিয়নশিপের দৌঁড়ে টিকে থাকতে  আমাদের লক্ষ্য সিরিজ জয়।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপে ২০২৩-২৫-এর চক্রে বর্তমানে পঞ্চমস্থানে রয়েছে পাকিস্তান। ৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে ৩৬ দশমিক ৬৬ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে পাকিস্তান।
টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে আরও ৯টি ম্যাচ রয়েছে পাকিস্তানের। বাকী ম্যাচগুলোতে জয়ই প্রধান লক্ষ্য মাসুদের। তিনি জানান, দলের সাফল্যের জন্য ইতিবাচক ও আক্রমনাত্মক মানসিকতা গুরুত্বপূর্ণ।
মাসুদ বলেন, ‘আমরা যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে টিকে থাকতে চাই, তাহলে আমাদের জিততে হবে। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং বিভাগেই আমাদের ভালো করতে হলে ইতিবাচক মানসিকতা দেখাতে হবে।’
তিনি আরও বলেন, ‘আমাদের লক্ষ্য, পাকিস্তানের জন্য সেরা ফলাফল অর্জন করা। টেস্ট চ্যাম্পিয়নশিপে বাকী ৯ ম্যাচের বেশিরভাগ লড়াইয়ে আমরা জিততে চাই।’
টেস্ট চ্যাম্পিয়নশিপে বাকী নয় ম্যাচের ৭টিই ঘরের মাঠে খেলবে পাকিস্তান। নিজেদের পরিচিত কন্ডিশনের সুবিধা কাজে লাগাতে চান মাসুদ, ‘আমাদের জন্য সবচেয়ে ইতিবাচক দিক হচ্ছে আমরা ঘরের মাঠে খেলতে যাচ্ছি এবং খেলোয়াড়রা কন্ডিশনের সাথে বেশ পরিচিত। আমাদেরকে ঘরের মাঠের সুবিধা নিতে হবে। কিন্তু শারিরীক ও মানসিকভাবে যে চাপ আসবে সেগুলোও সামলাতে হবে আমাদের।’
৪ ম্যাচে ১ জয় ও ৩ হারে ২৫ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে আছে বাংলাদেশ। এ পর্যন্ত ১৩টি টেস্ট খেললেও পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত কোন ম্যাচ  জিততে পারেনি টাইগাররা। ২০১৫ সালে ঘরের মাঠে ড্র হওয়া ম্যাচটি এখন পর্যন্ত টাইগারদের সেরা সাফল্য।
২১ আগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট থেকে করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু হবে। প্রথম টেস্ট খেলতে ১৭ আগস্ট রাওয়ালপিন্ডি রওনা হবার আগে ১৪ থেকে ১৬ আগস্ট পর্যন্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *