পাকিস্তানের বোলিং তোপে ধ্বংসের মুখে বাংলাদেশের ব্যাটিং লাইন

ক্রিকেট খেলাধুলা

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। তবে, দ্বিতীয় টেস্টে এসেই খেই হারাল ব্যাটাররা।  আগেরদিন শেষ বিকেলে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ তুলেছিল ১০ রান। আজ তার সঙ্গে কেবল ৪ রান যোগ হতেই ফিরলেন ওপেনার জাকির হাসান। আগে একবার লাইফ পেলেও সেটি তিনি কাজে লাগাতে পারলেন না।

এরপর যখন নাজমুল হোসেন শান্তকে নিয়ে ইনিংস মেরামতের কথা, তখন আরেক ওপেনার সাদমান ইসলামও ফিরলেন পেছন দিয়ে স্টাম্প হারিয়ে। দুজনকে হারানোর ধাক্কা সামাল দেওয়ার আগেই বোল্ড টাইগার অধিনায়ক শান্তও। তিনজনই উইকেট দিয়েছেন পাক পেসার খুররম শেহজাদকে।

বিপর্যয়ের আরও বাকি, চার নম্বরে নামা মুমিনুল হক কিছু বুঝে ওঠার আগেই ক্যাচ দিয়েছেন মির হামজার বলে। ফুল লেংথে ফেলা সেই ডেলিভারিতে ফ্লিক শট খেলতে চেয়েছিলেন বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক। কিন্তু মিড অনে সেটি ধরা পড়েছে মোহাম্মদ আলির হাতে। মুমিনুল ফিরলেন মাত্র ১ রানে। এ নিয়ে ১৪-২০ রানের ভেতরই ৪ উইকেট হারিয়েছে সফরকারীরা।

 

এর আগে, রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনটা দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। পাকিস্তানকে ২৭৪ রানে অলআউট করে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ১০ রান তুলে বাংলাদেশ। ২৬৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে টাইগার ব্যাটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *