নন্দীগ্রামে সনাতন ধর্মাবলম্বীদের পাশে বিএনপির সাবেক এমপি মোশারফ

জাতীয়

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন বিএনপি নেতাকর্মীরা। সম্প্রীতি রক্ষায় রাত জেগে বিভিন্ন গ্রামে-বাজারে বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান পাহারা দিতে দেখা গেছে।

রোববার রাতে নন্দীগ্রাম উপজেলার বুড়ইল এলাকার প্রায় দুই হাজার সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে উন্মুক্ত মতবিনিময় করেন জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মোশারফ হোসেন। বুড়ইল ইউনিয়নের বুড়ইল গ্রামে সাতটি পাড়ায় অন্তত তিন হাজার মানুষ বসবাস করেন। এরমধ্যে মাত্র দুই শতাধিক মুসলিম রয়েছে। সবচেয়ে বেশী সনাতন ধর্মাবলম্বীদের বসবাস করা এই এলাকার বাসিন্দা বিএনপির সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন।

বুড়ইল সরকারি প্রাথমিক স্কুল মাঠে আয়োজিত উন্মুক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা জিতেন্দ্র নাথ গৌর। এসময় উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার, উপজেলা ছাত্রদলের সভাপতি জুয়েল রানা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান তারেক, ইউপি সদস্য রশিদুল আলম, স্থানীয় রমনাথ কান্ত মাস্টার, লিটন চৌহান, রমেশ চন্দ্রসহ ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বিএনপির সাবেক এমপি মোশারফ হোসেন বলেন, আপনারা যে দলই করেন আপত্তি বা কোনো ক্ষোভ নেই। দলমত নির্বিশেষে হিন্দু-মুসলিম আমরা ভাই ভাই, একসঙ্গে মিলেমিশে একটি নতুন বাংলাদেশ গড়তে চাই। বিভেদ, হিংসা–প্রতিহিংসা ভুলে প্রতিটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ধ্বংস নয়, প্রতিশোধ নয় কিংবা প্রতিহিংসা নয়। আমরা আপনাদের বন্ধু ও প্রতিবেশী। আপনাদের কোনো ক্ষতি হতে দিব না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *