নতুন আইজিপি হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন- ময়নুল ইসলাম

জাতীয়

ঢাকা, ৮ আগস্ট, ২০২৪ (বস) : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে বুধবার দায়িত্বভার গ্রহণ করেছেন মো. ময়নুল ইসলাম।
পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইজিপি হিসেবে যোগদানের পূর্বে তিনি ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলে কর্মরত ছিলেন।
সরকার ৬ আগস্ট মঙ্গলবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এক প্রজ্ঞাপনে তাঁকে আইজিপি হিসেবে নিয়োগ প্রদান করে।
মো.ময়নুল ইসলাম (এনডিসি) ১৯৯১ সালের ২০ জানুয়ারি বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।
কর্মজীবনে তিনি পেশাদার ও দূরদৃষ্টিসম্পন্ন পুলিশ কর্মকর্তা হিসেবে সুপরিচিত।
তিনি অত্যন্ত সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সাথে বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে দায়িত্ব পালন করেছেন।
তিনি মেহেরপুর, চাঁপাইনবাবগঞ্জ, খুলনা, কুষ্টিয়া ও দিনাজপুর জেলার পুলিশ সুপার ছিলেন। ঢাকা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে তিনি উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এডিশনাল ডিআইজি হিসেবে তিনি ডিএমপি’তে যুগ্ম কমিশনার এবং র‌্যাব-১৪ এর সিইও ছিলেন।
ডিআইজি হিসেবে তিনি র‌্যাবের ইনভেস্টিগেশন অ্যান্ড ফরেনসিক উইংয়ের পরিচালক, পুলিশ ট্রেনিং সেন্টার  টাঙ্গাইলের কমাড্যান্ট ও ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমাড্যান্ট ছিলেন।
তিনি দেশে-বিদেশে বিভিন্ন ধরনের পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেছেন। এর মধ্যে যুক্তরাজ্যের ব্রামশিল্ড থেকে শেভেনিং ফেলোশিপ কোর্স, যুক্তরাষ্ট্র থেকে ফরেনসিক ফিঙ্গারপ্রিন্ট আইডেন্টিফিকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোর্স এবং ইতালি থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সংক্রান্ত প্রশিক্ষণ উল্লেখযোগ্য।
তিনি কসভো ও পূর্ব তিমুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
মো. ময়নুল ইসলাম পঞ্চগড় জেলার সদর থানার এক স্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *