ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি জানিয়েছেন ক্রমান্বয়ে বিশ্ববিদ্যালয় খোলার প্রক্রিয়া শুরু হবে

জাতীয় শিক্ষা

এক সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে, এমন কথা সঠিক নয় উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান বলেছেন, এক সপ্তাহের মধ্যে প্রশাসনিক টিম সক্রিয় করে ক্রমান্বয়ে হল ও বিভাগগুলোর কার্যক্রম শুরু হবে।

অধ্যাপক নিয়াজ আহমেদ খান বলেন, চলতি সপ্তাহে ক্লাস শুরু হবে বা বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে কথাটা সঠিক নয়। আমরা এই সপ্তাহের মধ্যে আমাদের টিমকে সক্রিয় করার চেষ্টা করব- যেন প্রথমে হল ও পরে বিভাগগুলোর কার্যক্রম দ্রুত শুরু করা যায়।

তিনি বলেন, আমি দেখলাম সব জায়গায় বলা হচ্ছে এক সপ্তাহের মধ্যে ক্লাস শুরু করা হবে। কিন্তু এটা একটু ভুলভাবে প্রকাশিত হচ্ছে। আমি বলতে চেয়েছি, আমাদের টিমকে এক সপ্তাহের মধ্যে আমরা সক্রিয় করতে চাইছি। দুজন প্রো-ভিসি, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার ও অন্যান্যরা তাদের কাজ বুঝে নেবেন। পরে প্রথম ধাপে হলের কার্যক্রম শুরু করে পরে বিভাগের কার্যক্রম শুরু করতে হবে। এই কার্যক্রম আজ বিকাল থেকেই শুরু হবে।

প্রসঙ্গত, এর আগে গত ২৭ আগস্ট বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায়  ‘এক সপ্তাহের মধ্যে শুরু হবে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম’ শীর্ষক বিভিন্ন সংবাদ প্রকাশিত হয়। তখন শিক্ষার্থীদের মনে ধারণা আসে, এক সপ্তাহের মধ্যেই হয়তো একাডেমিক কার্যক্রম শুরু হবে। কিন্তু সেই বিষয় নাকচ করলেন উপাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *