ড্রাইভিং লাইসেন্স নবায়নের দাবিতে মানববন্ধনঃ চুয়াডাঙ্গা

অন্যান্য সারা বাংলা

জন্ম তারিখ জটিলতা নিরসন করে চালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নের দাবিতে মানববন্ধন করেছে চুয়াডাঙ্গার পেশাদার গাড়ি চালকরা। শনিবার সকালে শহরের একাডেমী মোড়ে এ মানববন্ধন হয়। এতে জেলার শতাধিক গাড়ি চালক ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিনের অভিজ্ঞ চালকরা কেবলমাত্র জাতীয় পরিচয়পত্রে সাথে লাইসেন্সের জন্ম তারিখ অমিল থাকার অজুহাতে নবায়ন থেকে বঞ্চিত হচ্ছে। মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স নিয়ে তারা রাস্তায় গাড়ি বের করকে পারছে না। তাদের চাকরি যাওয়ার উপক্রম হয়েছে। পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে।
বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধান উপদেষ্টার মানবিক বিবেচনা চুয়াডাঙ্গার এসব চালকের সমস্যা সমাধানে ভুমিকা রাখবেন বলে তাদের প্রত্যাশা। অচিরেই উদ্ভুদ সমস্যার সমাধান না হলে সারাদেশের চালকদের পরিবার পরিজন নিয়ে রাস্তায় বসা ছাড়া কোনো উপায় থাকবে না।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল, ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ের সভাপতি সিরাজুল ইসলাম, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের পক্ষে রানা ইসলাম।

চুয়াডাঙ্গা বিআরটিএ অফিস সূত্রে জানা গেছে, ৪৭৭ নং স্মারকে ২০০১ সালে জন্ম তারিখ সংশোধনের জন্য একটি প্রজ্ঞাপন হয়েছিলো। চালকদের মানববন্ধন ও আন্দোলনের ফলে ২০২৩ সালে এটি অনুমোদন দেওয়া হয়। সেসময় জন্মতারিখ সংশোধন করে কিছু লাইসেন্স প্রিন্ট করা হয়। বাকিদের একটি তালিকা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়। কিন্তু সদর অফিস থেকে সেগুলোর কোন অগ্রগতি জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *