টিপু মুনশিকে কারাগারে পাঠানোর নির্দেশ, জামিন নামঞ্জুর।

জাতীয় সারা বাংলা

রাজধানীর বাড্ডা এলাকার ফুজি টাওয়ারের সামনে সুমন সিকদারকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত এ আদেশ দেন।

এর আগে সকাল ৭টায় চার দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন বাড্ডা থানার উপ-পরিদর্শক মো. রেজাউল আলম। অন্যদিকে জামিন চেয়ে আবেদন করেন টিপু মুনশির আইনজীবী। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত বুধবার রাতে রাজধানীর গুলশান-১ থেকে টিপু মুনশিকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরদিন বৃহস্পতিবার তাকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলার পর পুলিশের পক্ষ থেকে আট দিনের রিমান্ড আবেদন করা হয়। সেদিন শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে ৫ আগস্ট পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। সরকারের পতনের পর থেকে আন্দোলনে প্রাণহানির ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী ছাড়াও সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে দেশের বিভিন্ন স্থানে হত্যা মামলা হয়েছে। সেসব মামলায় কয়েকজনকে গ্রেফতারও করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *