চালু হলো মেট্রোরেল সময় লাগলো ৩৭ দিন

জাতীয় প্রযুক্তি

তীব্র ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতন কেন্দ্র করে এক মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর ফের চালু হলো মেট্রোরেল।

৩৭ দিন বন্ধ থাকার পর সপ্তাহের প্রথম কর্মদিবস আজ রবিবার থেকে যাত্রী সেবা দেওয়া শুরু করেছে মেট্রোরেল। এদিন সকাল ৭টা ১০ মিনিট এবং ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে দুটি ট্রেন মতিঝিলের উদ্দেশে ছেড়ে যায়।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত নতুন সূচি প্রকাশ করেছে। এতে জানানো হয়, যাত্রীদের জন্য মেট্রোরেল ভ্রমণসংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনাবলি ডিএমটিসিএলের অফিশিয়াল ওয়েবসাইট ও ফেসবুক পেজে পাওয়া যাবে। তবে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে আপাতত ট্রেন থামা ও যাত্রীসেবা কার্যক্রম বন্ধ থাকবে।

 

যানজটের নগরী ঢাকার বাসিন্দাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছিল মেট্রোরেল। তবে দুর্বৃত্তদের তাণ্ডবে সাময়িকভাবে সেই সুবিধা থেকে বঞ্চিত হন নগরবাসী। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ডাকা আন্দোলনের সময় দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত হয় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন।

এরপর ২০ জুলাই থেকে জনস্বার্থ বিবেচনায় মেট্রোরেল চলাচল বন্ধ ঘোষণা করে ডিএমটিসিএল কর্তৃপক্ষ। অন্তর্বর্তী সরকার দায়িত্ব গ্রহণের ১৬ দিনের মাথায় চালু হচ্ছে মেট্রোরেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *