ঘুমের গুরুত্ব তুলে ধরতে সুইডেনে ইকেয়ার পায়জামা পার্টির আয়োজন গিনেস রেকর্ড!

আন্তর্জাতিক

বিশ্বখ্যাত আসবাবপত্র প্রতিষ্ঠান ইকেয়া ভালো ঘুমের গুরুত্ব তুলে ধরতে একটি নতুন উদ্যোগ গ্রহণ করেছে। এই প্রচারণার অংশ হিসেবে সুইডেনে ইকেয়ার প্রথম স্টোরে একটি বিশাল কর্মী মিলনমেলার আয়োজন করা হয়। সেখানে অংশ নেন ২ হাজার ৫২ জন কর্মী।

আয়োজনে পার্টি ড্রেসের পরিবর্তে সবাই একই রঙের টু-পিস পায়জামা সেট পরে উপস্থিত হন, যা সাধারণত ঘুমানোর সময় পরা হয়। সুইডেনের আলমহুল্টে আয়োজিত এই পায়জামা পার্টি ইকেয়াকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানোর সুযোগ করে দিয়েছে। একটি ভেন্যুতে পায়জামা পরে এত সংখ্যক মানুষের একত্রিত হওয়া এটাই প্রথম।

ইকেয়ার কর্মীরা সেদিন নীল রঙের জমিনে হলুদ-খয়েরি-কালোর মিশেল বল প্রিন্ট এবং হলুদ বর্ডার দেওয়া খাটো হাতার জামা ও পায়জামা পরেছিলেন। ইকেয়ার কর্মকর্তারা জানিয়েছেন, এই রেকর্ডের প্রচেষ্টা তাদের নতুন উদ্যোগেরই একটি অংশ, যেখানে শোবার ঘরের সজ্জার উন্নতির মাধ্যমে ভালো ঘুম নিশ্চিত করা হবে। ইকেয়া সুইডেনের ব্যবস্থাপনা পরিচালক ফ্রেডরিকা ইঙ্গার বলেন, ‘আমরা সম্মিলিতভাবে ঘুমের গুরুত্ব তুলে ধরতে এই উদ্যোগে অংশগ্রহণ করে খুবই উচ্ছ্বসিত।’

 

ইঙ্গার আরও বলেন, ভালো ঘুম মানুষের স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং আমরা বিশ্বাস করি যে, এটি অগ্রাধিকার দিলে বড় পরিবর্তন সম্ভব। সঠিক বালিশ বা লাইটের মতো ছোটখাটো পরিবর্তনও ঘুমের মান উন্নত করতে পারে। আমাদের লক্ষ্য হলো এই উন্নতি সবার কাছে পৌঁছে দেওয়া। কারণ, ভালো ঘুম এমন একটি বিষয় যা সবারই প্রাপ্য।

ইকেয়া একটি ‘লাইফ অ্যাট হোম রিপোর্ট’ নামে জরিপ পরিচালনা করেছে, যেখানে দেখা গেছে, ৫৫ শতাংশ মানুষ ঘরে ঠিকমতো ঘুমানোকে তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হিসেবে উল্লেখ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *